ফুটবল

এবার বার্সেলোনাকে ৩ গোল দিলো বায়ার্ন মিউনিখ

এক মৌসুম আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। এবার গ্রুপ পর্বেই মুখোমুখি দুই দল। তবে বার্সেলোনার আর প্রতিশোধ নেওয়া হলো না। আবারও বায়ার্ন মিউনিখের কাছে হারতে হয়েছে! জয়ের ব্যবধান আগের মতো হয়নি। ন্যু ক্যাম্পে ৩-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে কাতালানদের। বায়ার্নের জয়ে লেভানদোভস্কি জোড়া গোল করে অবদান রেখেছেন। অন্যটি থমাস মুলারের।

গ্রুপ ‘ই’তে বল দখলের লড়াইয়ে দুই দল প্রায় সমানে সমান। বার্সেলোনা পারেনি গোলকিপার ম্যানুয়েল নয়্যারের পরীক্ষা নিতে। জয়ের জন্য সেভাবে খেলতেও পারেনি কোম্যানের দর। বিপরীতে বায়ার্ন সুযোগ পেয়েই লক্ষ্যভেদ করেছে।

ম্যাচের শুরুর দিকে বার্সা আক্রমণে। ১০ মিনিটে জর্দি আলবার ক্রসে সার্জি রবার্তোর ভলি ক্রস বারের অনেক ওপর দিয়ে যায়। ২৮ মিনিটে সতীর্থের ফ্রি-কিক থেকে আরাহোর জোরালো হেড ক্রস বারের ওপর দিয়ে যায়। ৩৪ মিনিটে বায়ার্নকে এগিয়ে নেন থমাস মুলার। বক্সের ২০ গজ বাইরে থেকে এই ফরোয়ার্ডের জোরালো শট প্রতিপক্ষের গার্সিয়ার শরীরে লেগে গোলকিপারের বিপরীত দিক দিয়ে জাল কাঁপায়। বিরতির পর বায়ার্নের আক্রমণে তেজ বাড়ে।

৫২ মিনিটে লেভানদোভস্কির পাসে লেরয় সেইনের শট গোলকিপার তের স্টেগেন পা বাড়িয়ে প্রতিহত করেন। তবে চার মিনিট পরের শটটি আর রুখতে পারেননি স্টেগেন। ৫৬ মিনিটে জামাল মিউসিয়ালার শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে লেভানদোভস্কি আলতো টোকায় ব্যবধান দ্বিগুণ করেন।

৮৫ মিনিটে জানাব্রির শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে লেভানদোভস্কি ৬ গজ দূরত্ব থেকে এক ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে দলকে ৩-০ তে এগিয়ে নিয়ে জয় সুনিশ্চিত করেন।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১৫ সেপ্টেম্বর

Back to top button