ইউরোপ

মা হারালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

লন্ডন, ১৪ সেপ্টেম্বর – ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শার্লট জনসন ওল আর নেই। ৭৯ বছর বয়সে পশ্চিম লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি। ব্রিটিশ সংবাদপত্র টাইমসে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, সেন্ট ম্যারি হাসপাতালে ‘আচমকা ও শান্তিপূর্ণভাবে’ মারা গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা।

বরিস জনসন একবার বলেছিলেন, সংসারে তার মা-ই ছিলেন ‘সর্বোচ্চ ক্ষমতাধর’ সদস্য।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন যুক্তরাজ্যের রাজনৈতিক অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। লেবার পার্টির জ্যেষ্ঠ নেতা স্যার কেয়ার স্টারমার এক টুইটে বলেছেন, প্রধানমন্ত্রীর (মা) হারানোর খবরে আমি খুবই দুঃখিত। তার ও পরিবারের জন্য আমার সমবেদনা রইলো।

কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আমান্ডা মিলিং বলেছেন, আমি আজ সন্ধ্যায় বরিস জনসন ও তার পরিবারের কথা ভাবছিলাম। আমাদের ভাবনা ও প্রার্থনা আপনাদের সঙ্গে রয়েছে।

শার্লটের বাবা ছিলেন সত্তরের দশকে ইউরোপিয়ান কমিশন ফর হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট। ১৯৬৩ সালে স্ট্যানলি জনসনকে বিয়ে করেন ওল, এরপর অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে প্রথম বিবাহিত নারী হিসেবে স্নাতক সম্পন্ন করেন তিনি। তাদের সংসারে চার সন্তান জন্ম নেয়। ১৯৭৯ সালে বিচ্ছেদ হয় এ দম্পতির।

পোট্রেইট আর্টিস্ট হিসেবে বেশ নাম করেছিলেন শার্লট। ১৯৮৮ সালে মার্কিন অধ্যাপক নিকোলাস ওলকে বিয়ে করে নিউইয়র্কে চলে যান তিনি। ১৯৯৬ সালে আবারো লন্ডনে ফেরেন, এরপর মৃত্যু অবধি সেখানেই ছিলেন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৪ সেপ্টেম্বর ২০২১

Back to top button