জাতীয়

এক সপ্তাহে করোনাভাইরাসের সব সূচকই স্বস্তিদায়ক

ঢাকা, ১৩ সেপ্টেম্বর – এক সপ্তাহে করোনাভাইরাসের (কোভিড ১৯) নমুনা পরীক্ষা, শনাক্ত, মৃত্যু ও সুস্থতার সব সূচকই নিম্নমুখী অর্থাৎ দেশে করোনা পরিস্থিতি স্বস্তিদায়ক অবস্থানে রয়েছে। এক সপ্তাহের ব্যবধানে শতাংশের হিসাবে নমুনা পরীক্ষা ৬ দশমিক ১২ শতাংশ, শনাক্ত রোগী ২৩ দশমিক ৭২ শতাংশ, সুস্থতার হার ২১ দশমিক ৫১ শতাংশ ও মৃত্যু ৩২ দশমিক ৮৫ শতাংশ কমেছে।

গত সপ্তাহের (৩০ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর) তুলনায় নমুনা পরীক্ষা ১১ হাজার ৯০৪টি, শনাক্ত রোগী চার হাজার ৯৬২ জন, সুস্থ রোগী সাত হাজার ৬০৮ জন ও মৃত্যু ১৮০ জন কমেছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। চলতি বছরের ৩৫তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (৩০ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর) তুলনায় ৩৬তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহে (৬ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর) তুলনামূলক চিত্র বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ৩৫তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহে এক লাখ ৯৪ হাজার ৬২২টি নমুনা পরীক্ষা, ২০ হাজার ৯১৯ জন শনাক্ত, ৩৫ হাজার ৩৬৬ জন সুস্থ রোগী ও ৫৪৮ জনের মৃত্যু হয়।

এক সপ্তাহের ব্যবধানে ৩৬তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহে এক লাখ ৮২ হাজার ৭১৮টি নমুনা পরীক্ষা, ১৫ হাজার ৯৫৭ জন শনাক্ত, ২৭ হাজার ৭৫৮ জন সুস্থ রোগী ও ৩৬৮ জনের মৃত্যু হয়েছে। গত সপ্তাহের তুলনায় নমুনা পরীক্ষা ১১ হাজার ৯০৪টি, শনাক্ত রোগী চার হাজার ৯৬২ জন, সুস্থ রোগী সাত হাজার ৬০৮ জন ও মৃত্যু ১৮০ জন কমেছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৩ সেপ্টেম্বর ২০২১

Back to top button