ক্রিকেট

আইসিসির মাস সেরা জো রুট

লন্ডন, ১৩ সেপ্টেম্বর – দুইবার সেরা তিনে থেকে ব্যর্থ হওয়ার পর পুরুষ আন্তর্জাতিক ক্রিকেটে আইসিসির মাসসেরা অ্যাওয়ার্ড জিতলেন জো রুট। ভারত ও পাকিস্তানের পেসার যশপ্রীত বুমরা ও শাহীন শাহ আফ্রিদিকে পেছনে ফেলে আগস্টের সেরা হলেন ইংল্যান্ডের অধিনায়ক।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আইসিসি পুরুষ ও নারী ক্রিকেটে আগস্টের সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করে। নারী ক্যাটাগরিতে সেরা হয়েছেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার এইমিয়ার রিচার্ডসন।

গত জানুয়ারি ও ফেব্রুয়ারিতে সেরা তিনে থেকেও রুট অ্যাওয়ার্ড হাতছাড়া করেন ঋষভ পান্ত ও রবিচন্দ্রন অশ্বিনের কাছে। গত মাসে তিন টেস্ট খেলে দুর্দান্ত ফর্মে ছিলেন ইংলিশ ব্যাটসম্যান। তিন ম্যাচে ৩ সেঞ্চুরিসহ ৫০৭ রান করেন। লর্ডসে দ্বিতীয় টেস্টে ১৮০ রানের হার না মানা ইনিংস খেলেন। আর হেডিংলির হোম গ্রাউন্ডে দলকে জেতাতে করেন ১২১ রান। এই অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতিতে ছয় বছর পর ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষে ফেরেন রুট।

দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান ও আইসিসির ভোটিং প্যানেলের সদস্য জেপি ডুমিনি বলেছেন, ‘অধিনায়ক হিসেবে প্রত্যাশা আর দায়িত্ব কাঁধে নিয়েও যেভাবে ব্যাট হাতে সে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে এবং বিশ্বের এক নম্বর র‌্যাংকিংধারী টেস্ট ব্যাটসম্যান হলো, তাতে আমি সত্যিই অভিভূত।’

আইসিসি নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান কোয়ালিফায়ারে অসাধারণ পারফরম্যান্স করে এই অ্যাওয়ার্ড জিতলেন রিচার্ডসন। টুর্নামেন্টে তার দল আয়ারল্যান্ড রানার্সআপ হয়, যেখানে ৭ উইকেট ও ৭৬ রান করেন।

তিনি বলেন, ‘আইসিসির আগস্টের সেরা খেলোয়াড় মনোনীত হওয়াটা ছিল খুবই রোমাঞ্চকর, আর এখন বিজয়ী হওয়াটা সত্যিই চমৎকার।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৩ সেপ্টেম্বর

Back to top button