অন্যান্য

ইতিহাস গড়া হলো না জকোভিচের

সময়ের সেরা দুই টেনিস তারকা রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে পেছেনে ফেলে রেকর্ড ২১তম গ্র্যান্ডস্লাম জয়ের সুযোগ ছিল নোভাক জকোভিচের সামনে। সুযোগ ছিল ৫২ বছরের ইতিহাস ভেঙে এক মৌসুমে চার-চারটি গ্র্যান্ডস্লাম জয়ের। কিন্তু কোনোটিই স্পর্শ করতে পারলেন না বিশ্ব টেনিস র‌্যাঙ্কিয়ের এক নম্বর তারকা।

বাংলাদেশ সময় রোববার দিবাগত রাতে ইউএস ওপেনের ফাইনালে তাকে ৬-৪, ৬-৪ ও ৬-৪ সেটে হারিয়ে প্রথমবারের মতো গ্র্যান্ডস্লাম শিরোপা জিতেছেন রাশিয়ার দানিল মেদভেদেভ। ২৫ বছর বয়সী এই টেনিস তারকা এর আগে দুইবার জকোভিচের কাছে ফাইনালে হেরেছিলেন। সেই জকোভিচকে হারিয়েই জিতে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম। তাও আবার সার্বিয়ান তারকাকে দুই-দুটি রেকর্ড গড়া থেকে বঞ্চিত করে।

দ্বিতীয় বাছাই মেদভেদেভ ফাইনালে দারুণ বুদ্ধিদীপ্ত ও আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছেন। তাতে করে সরাসারি সেটে জয় পান নাম্বার ওয়ান জকোভিচের বিরুদ্ধে। অবশ্য এর মধ্য দিয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জকোভিচের কাছে সরাসারি সেটে হারার প্রতিশোধও নিয়ে নিলেন রাশিয়ান এই তারকা।

প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের পর মেদভেদেভ সকলকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ‘আমি আমার দলকে ধন্যবাদ দিতে চাই। যারা এখানে এসেছেন এবং খেলা দেখেছেন। আমার বাবা-মা, আমার পরিবার, আমার বোন। আমার কিছু বন্ধুরাও এখানে এসেছে। তাদের সকলকে ধন্যবাদ দিতে চাই। কারণ, একটি গ্র্যান্ডস্লাম জয়ের যাত্রা কখনোই সহজ কোনো বিষয় নয়। এই যাত্রায় আমাকে সহযোগিতা করায় তাদের সকলের কাছে আমি কৃতজ্ঞ।’

জকোভিচ উপস্থিত দর্শকদের উদ্দেশে বলেন, ‘আমি যদিও আজ জিতিনি। কিন্তু আপনারা আমার দিনটি বিশেষ করে তুলেছেন। সে কারণে আমি খুবই খুশি। আপনাদের সমর্থন আমার হৃদয় ছুঁয়ে গেছে। এমন নিউ ইয়র্ক আমি আগে কখনো উপলব্ধি করিনি। আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ। সকলের জন্য ভালোবাসা।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৩ সেপ্টেম্বর

Back to top button