জাতীয়

ক্ষমতায় থাকার কোনো লোভ প্রধানমন্ত্রীর নেই: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ, ১২ সেপ্টেম্বর – ক্ষমতায় থাকার কোনো লোভ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী বলেন, ক্ষমতায় থাকার কোনো লোভ প্রধানমন্ত্রীর নেই, কারণ তিনি নিজের জন্য কখনও ভাবেননি, তিনি শুধু দেশের মানুষের জন্য চিন্তা করেন, হাওর এলাকার মানুষ ঠিকমতো জীবন-যাপন করতে পারছে কি না সেই বিষয়ে খোঁজখবর রাখেন।

রোববার দুপুরে সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে মন্ত্রী এসব বলেন।

এম এ মান্নান বলেন, পরিবেশ রক্ষা করা আমাদের দায়িত্ব, আগামী প্রজম্মকে রক্ষার জন্য আগে পরিবেশ রক্ষা করতে হবে এটা সবাই জানে। আমরা এমন কোনো প্রকল্প গ্রহণ করব না যেগুলো হাওরের মানুষের জন্য সমস্যা হবে, হিজল-করচ গাছের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের ক্ষতি হয় এমন প্রকল্পের বিরুদ্ধে।

মন্ত্রী বলেন, জাপানিরা কাজের টেবিলে কাজ করতে করতে মারা যায়, তারা খুব পরিশ্রমী, সে জন্য তারা নতুন নতুন যন্ত্রপাতি আবিষ্কার করতে পারে। আমাদেরও পরিশ্রমী হতে হবে বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় বলে আমরা সুশিক্ষায় বাঁচতে চাই। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে খুব গুরুত্ব দিয়েছেন।

এ ছাড়া অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, করোনায় দেশে যেসব প্রবাসী স্থায়ীভাবে আটকা পড়েছেন তাদের পুনর্বাসনের ব্যবস্থা করতে প্রকল্প নেয়া হয়েছে। সারা বিশ্বে মহামারি করোনা উল্টাপাল্টা করে দিয়েছে, যার ফলে অনেক বাংলাদেশি প্রবাসে গিয়ে সমস্যায় পড়েছে। আবার অনেক করোনার কারণে বাংলাদেশে এসে অর্থনেতিকভাবে সমস্যায় পড়েছে। শুধু তারা না, আমরাও করোনার কারণে সমস্যায় পড়ে গেছি। চেষ্টা করা হচ্ছে সে সমস্যার সমাধানে কী করে করা যায়।

সূত্র : দেশ রূপান্তর
এম এস, ১২ সেপ্টেম্বর

Back to top button