ফুটবল

জোড়া গোলে প্রত্যাবর্তন রাঙালেন রোনালদো

এক যুগ পর আবারও ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে শুরুটা রাঙিয়ে দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিজের প্রত্যাবতনের দিনে জোড়া গোল করে ম্যান ইউকে জিতিয়েছেন তিনি। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ম্যানচেস্টারে ফেরা স্মরণীয় করে রাখলেন তিনি।

শনিবার (১১ সেপ্টেম্বর) রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসেলের বিপক্ষে ৪-১ গোলের ব্যবধানে জিতেছে রেড ডেভিলসরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে রোনালদোর গোলে এগিয়ে যায় ম্যান ইউ। দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে নিউক্যাসলেকে সমতায় ফেরান ম্যানকুইলো। ছয় মিনিটের ব্যবধানে জোড়া গোল করে লিড এনে দেন রোনালদো। এরপর শেষের দিকে ব্রুনো ফার্নান্দেস ও লিংগার্ডের গোলে বড় জয় পায় ইউনাইটেড।

২০০৩-০৯ পর্যন্ত রেড ডেভিলসদের সঙ্গে থাকতেই বিশ্বসেরা হিসেবে পরিচিতি পান তিনি। এরপর রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়েও খেলেছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

জুভেন্টাসের সঙ্গে চুক্তির মেয়াদ এক মৌসুম বাকি থাকতেই ক্লাব ছাড়তে মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। গ্রীষ্মের দলবদলের শেষ সময়ে এসে রোনালদোকে নিতে আগ্রহ দেখায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। তবে ম্যান ইউ আগ্রহ দেখালে বিট থেকে সরে দাঁড়ায় সিটিজেনরা। এরপর নিজের পুরোনো ঘরে ফেরেন রোনালদো।

আন্তর্জাতিক বিরতির কারণে এতদিন ম্যান ইউর হয়ে মাঠে নামা হয়নি রোনালদোর। এরই মধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোলে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার খেতাব গড়ে বিশ্ব রেকর্ড গড়েন তিনি।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১২ সেপ্টেম্বর

Back to top button