রাজশাহী

রাজশাহীতে জামায়াত–শিবিরের তিন নেতা গ্রেপ্তার

রাজশাহী, ১২ সেপ্টেম্বর – রাজশাহী নগরে জামায়াতে ইসলামের একজন রোকন ও ইসলামী ছাত্রশিবিরের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার রাত ৯টার দিকে নগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. গোলাম রুহুল কুদ্দুস জানান, ​শুক্রবার ভোররাত সোয়া ৪টার দিকে নগরের বোয়ালিয়া মডেল থানার কয়েরদাড়া বিলপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- রাজশাহী নগরের বোয়ালিয়া মডেল থানাধীন কয়েরদাড়া বিলপাড়া গ্রামের মো. রবিউল শেখ (৪০)। তিনি রাজশাহী সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড ইউনিটের জামায়াতের রোকন। অন্য ব্যক্তিরা হলেন- দরগাপাড়ার মো. পারভেজ (২২) ও মতিহার থানার নতুন বুধপাড়া গ্রামের মো. হাবিব (২৭)।

পুলিশ জানিয়েছে, পারভেজ ও হাবিব শিবিরের সক্রিয় সদস্য।

নগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. গোলাম রুহুল কুদ্দুস জানান, শুক্রবার ভোররাতে জামায়াতের নেতাসহ শিবিরের বিভিন্ন পর্যায়ের সদস্যরা একত্র হয়ে সন্ত্রাসী কার্যক্রম সংঘটনের জন্য মিটিং করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে নগরের বোয়ালিয়া মডেল থানার কয়েরদাড়া গ্রামের রবিউল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে ১০ থেকে ১২ জন পালিয়ে যান।

মো. গোলাম রুহুল কুদ্দুস আরও জানিয়েছেন, ওই এলাকায় অভিযান চালানোর পর গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ট্যাব, জামায়াত ও ছাত্রশিবিরের কার্যক্রমের রেকর্ডপত্র, জিহাদি বই, ব্যানার, ক্যাশ রেজিস্টার, দেশীয় অস্ত্রশস্ত্রসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়।

​নগরের বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আগেও একাধিক মামলা ছিল। নতুন করে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দেওয়া হয়েছে।

তাদের শনিবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে হয়েছে বলেও জানান তিনি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১২ সেপ্টেম্বর ২০২১

Back to top button