ক্রিকেট

নেদারল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে ৪১ বছরের ডেসকাট

আমস্টারডাম, ১১ সেপ্টেম্বর – রায়ান টেন ডেসকাটকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। ডাচদের নেতৃত্বের দায়িত্ব থাকছে পিটার সিলারের কাঁধে। সহ-অধিনায়ক হিসেবে থাকবেন কলিন অ্যাকারমান।

জায়গা হয়নি মাইকেল রিপন, টম কুপার ও ভিভিয়ান কিংমার। ডাচরা রিজার্ভ দলে রেখেছে তোবিয়াস ভিসি এবং শেন স্নাটার।

৪১ বছর বয়সী অভিজ্ঞ ব্যাটসম্যান ডেসকাট ছাড়াও দলে রয়েছেন রয়েলফ ফন ডার মারউই। ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার ২০০৯-১১ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন। পরে ২০১৫ থেকে ডাচদের জার্সিতে খেলা শুরু করেন।

নেদারল্যান্ডসের হয়ে ডেসকাট সবশেষ খেলেছেন ২০১৯ সালে, পাপুয়া নিউগিনির বিপক্ষে টি-টোয়েন্টিতে। টিম ফন ডার গাটটেন, ব্রান্ডন গ্লোভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন বিক, স্টিফেন মাইবার্গ ও রয়েলফ ফন ডার মারউইয়ের সঙ্গে দলে ফিরলেন তিনি।

ডাচরা বিশ্বকাপের সুপার-১২’র ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও নামিবিয়াকে। আবু ধাবি ও শারজাহতে ১৮, ২০ ও ২২ অক্টোবর গ্রুপের ম্যাচ তিনটি খেলবে তারা।

নেদারল্যান্ডস বিশ্বকাপ স্কোয়াড: পিটার সিলার (অধিনায়ক), কলিন অ্যাকারম্যান, ফিলিপ বইসফেন, বাস ডি লিড, পল ফন মেকেরেন, বেন কুপার, ম্যাক্স ও’দাউদ, স্কট এডওয়ার্ডস, রায়ান টেন ডেসকাট, টিম ফন ডার গুটেন, রয়েলফ ফন ডার মারউই, ব্রেন্ডন গ্লোভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন ভিক এবং স্টেফান মাইবার্গ।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ১১ সেপ্টেম্বর

Back to top button