জাতীয়

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সেনাপ্রধান

ঢাকা, ১১ সেপ্টেম্বর – মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে সরকারি সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস.এম. শফিউদ্দিন আহমেদ। শনিবার রাত ১টা ৪০মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন সেনাবাহিনী প্রধান।

যুক্তরাষ্ট্রের হাওয়াই এ অনুষ্ঠিতব্য ‘ইন্দো-প্যাসিফিক আর্মি চিফ্স কনফারেন্স (আইপেক)-২০২১’ এ যোগদানের উদ্দেশ্যে মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন জেনারেল এস.এম. শফিউদ্দিন আহমেদ।

জানা যায়, মার্কিন ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউ গিনি ডিফেন্স ফোর্স এর যৌথ আয়োজনে এ বছর আইপেক অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের ১৭টি দেশের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।এ বছরের আইপেক এ ভবিষ্যৎ অপারেশনাল এনভায়রন্টের উপর আলোচনা হবে। সম্মেলনে বিভিন্ন দেশের সেনাবাহিনী প্রধানদের সাথেও দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে ইন্দো-প্যাসিফিক দেশসমূহ এবং বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। সফর শেষে আগামী ১৮ সেপ্টেম্বর তিনি দেশে ফেরার কথা রয়েছে সেনাবাহিনী প্রধানের।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১১ সেপ্টেম্বর

Back to top button