ক্রিকেট

বিশ্বকাপ দল ঘোষণার পর অধিনায়কত্ব ছেড়ে দিলেন রশিদ

কাবুল, ১০ সেপ্টেম্বর – টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ডও (এসিবি)। কিন্তু দল ঘোষণার কিছক্ষণ পরেই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন দেশটির তারকা ক্রিকেটার রশিদ খান।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ৪৯ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করেছিল আফগানিস্তান। এর খানিক পর ১১টা ১১ মিনিটে টুইটারে নিজের ব্যক্তিগত প্রোফাইল থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন রশিদ।

টুইটারে রশিদ লিখেছেন, একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার রয়েছে আমার। কিন্তু এসিবি মিডিয়ায় ঘোষিত দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি।

‘তাই আমি এই মুহূর্তে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়।’

আগামী ২৫ অক্টোবর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ যাত্রা। তাদের গ্রুপে রয়েছে প্রথম রাউন্ড থেকে আসা দুই দল, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

আফগানিস্তান বিশ্বকাপ স্কোয়াড

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নাইব, নবীন উল হক, হামিদ হাসান, শরাফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ।

রিজার্ভ: আফসার জাজাই ও ফরিদ আহমেদ মালিক।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ সেপ্টেম্বর

Back to top button