ব্যবসা

পোশাক খাতে টিকার জন্য ১৯ রাষ্ট্রদূতকে চিঠি

ঢাকা, ০৯ সেপ্টেম্বর – পোশাক শ্রমিকদের জন্য টিকা সহযোগিতা চেয়ে উন্নত দেশ এবং আঞ্চলিক সংগঠন প্রতিনিধিদের চিঠি পাঠিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

বিজিএমইএ জানায়, বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ হাইকমিশন, যুক্তরাষ্ট্র, কানাডা, ইতালি, জার্মানি, জাপান, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া, নেদারল্যান্ডস, নরওয়ে, ইউরোপীয় ইউনিয়ন, স্পেন, সুইডেন, ডেনমার্ক, কাতার এবং সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের কাছে চিঠি পাঠানো হয়েছে।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বিদেশি ক্রেতা প্রতিষ্ঠান ও রাষ্ট্রদূতদের কাছে এর আগেও চিঠি দেওয়া হয়েছিল। শ্রমিকরা ঝুঁকি নিয়ে কাজ করছেন। এজন্য ক্রেতা দেশে ও বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের সহায়তা চেয়েছি। রাষ্ট্রদূতদের আলাদা আলাদা চিঠি দেওয়া হয়েছে। যাতে পোশাক খাত সংশ্লিষ্টদের কভিড-১৯ টিকা কার্যক্রমে সহায়তা করা হয়। এছাড়াও দ্রুত করোনা পরীক্ষার কিট চাওয়া হয়েছে।

বিজিএমইএ পরিচালক মহিউদ্দিন রুবেল বলেন, গত জুন মাস থেকে তৈরি পোশাক শ্রমিকদের টিকা কার্যক্রম শুরু হয়েছে। তা অব্যাহত রয়েছে। কারখানায় শ্রমিক-কর্মকর্তাদের টিকা দেওয়া হলে সে সংক্রান্ত তথ্য বিজিএমইএ অবহিত করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছেন তিনি।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৯ সেপ্টেম্বর

Back to top button