ফুটবল

বিশ্বকাপ বাছাইপর্বে জার্মানির দাপুটে জয়

বিশ্বকাপ বাছাইপর্বে দাপুটে জয় পেয়েছে জার্মানি। আইসল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই জয়ে গ্রুপের শীর্ষস্থান আরও শক্ত করল হান্স ফ্লিকের দল।

প্রতিপক্ষের মাঠে বুধবার (৮ সেপ্টেম্বর) রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে জার্মানির হয়ে গোল পেয়েছেন চেলসির দুই তারকা আন্ততিও রুদিগার ও টিমো ভেরনার। বাকি গোল দুটি করেছেন দুই বায়ার্ন মিউনিখ তারকা সের্গে নাব্রি ও লেরয় সানে।

ম্যাচের শুরুতে এগিয়ে যায় জার্মানি। চতুর্থ মিনিটে দলকে এগিয়ে দেন নাব্রি। বাঁ দিক থেকে সানের গোলমুখে বাড়ানো ক্রসে নিখুঁত টোকায় বাকি কাজটুকু সারেন বায়ার্ন মিউনিখের এই মিডফিল্ডার।

এরপর ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। জসুয়া কিমিখের ফ্রি কিকে হেডে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার রুডিগার। এই দুই গোল নিয়ে বিরতিতে যায় জার্মানরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬তম মিনিটে ব্যবধান বাড়ান সানে। বক্সের ডান দিক দিয়ে জোরালো কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন তিনি। ম্যাচের শেষ মুহূর্তে হেডে গোল করে ব্যবধান বাড়ান ভেরনার।

জাতীয় দলের হয়ে এটি ভেরনারের ১৯তম গোল। আন্তর্জাতিক বিরতিতে জার্মানির জার্সিতে টানা তিন ম্যাচে গোল করলেন তিনি।

বাছাইপর্বের ‘জে’ গ্রুপে শীর্ষে আছে হানসি ফ্লিকের দল। দ্বিতীয় স্থানে থাকা আর্মেনিয়ার চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে তারা। রোমানিয়া ১০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। আর ৯ পয়েন্ট নিয়ে তারপরেই নর্থ মেসিডোনিয়া।

সূত্রঃ একুশে

আর আই, ০৯ সেপ্টেম্বর ২০২১

Back to top button