রংপুর

রংপুরে ৮০ বছরের বৃদ্ধাকে ৬ মিনিটে দুইবার টিকা প্রদান

রংপুর, ০৮ সেপ্টেম্বর- রংপুরের পীরগাছায় মাত্র ৬ মিনিটের ব্যবধানে ৮০ বছরের এক বৃদ্ধাকে দুইবার করোনার টিকা দেওয়া হয়েছে। বুধবার দুপুরে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কেন্দ্রে এ ঘটনাটি ঘটে। ভুক্তভোগী বৃদ্ধা উপজেলার কৈকুড়ী ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল হকের স্ত্রী আছিয়া খাতুন।

বৃদ্ধার পরিবার সূত্রে জানা গেছে, দুপুরে বৃদ্ধা আছিয়া খাতুন তার পুত্রবধূ ও ছেলেসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয় টিকা নেওয়ার জন্য বুথে কার্ড জমা দেয়। কার্ড ফেরত নেওয়ার পর টিকার জন্য কক্ষে গেলে প্রথমে বৃদ্ধার ডান হাতে একটি টিকার ডোজ দেওয়া হয়। টিকা নেওয়ার পর তিনি ওখান থেকে বের হয়ে আসতে ধরলে ৬ মিনিটের মধ্যে বৃদ্ধাকে আবার টিকা দেন স্বাস্থ্যকর্মী। দ্বিতীয় বার টিকা দেওয়ার সময় বৃদ্ধা নিষেধ করলেও তাকে দ্বিতীয় টিকা দেওয়া হয় বলে অভিযোগ করেন তার ছেলে। পরে বিষয়টি জানাজানি হলে হাসপাতাল কর্তৃপক্ষ ওই বৃদ্ধাকে পর্যবেক্ষণে রাখে।

বৃদ্ধা আছিয়া খাতুন বলেন, ‘আমি টিকা নিয়ে বাইরে বেরিয়ে আসছি, এমন সময় একজন লোক জোর করে আমাকে আবারও টিকা দেওয়ার রুমে নিয়ে যায়। আমি টিকা নিয়েছি বলার পরেও তারা শোনেনি। তবুও তারা দ্রুত আরেক দ্বিতীয় ডোজ টিকা দেয়।’

এ সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু আল হাজ্জাজ বলেন, দুই ডোজ টিকা নেওয়া ওই বৃদ্ধাকে প্রায় এক ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছিল। যেহেতু কোনো সমস্যা হয়নি তাই তাকে বাড়িতে পাঠানো হয়েছে।

সূত্রঃ বিডি প্রতিদিন

আর আই

Back to top button