জাতীয়

লাইফ সাপোর্টে খন্দকার মাহবুব হোসেন

ঢাকা, ০৮ সেপ্টেম্বর- বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনকে ভেন্টিলেটর সাপোর্টে নেওয়া হয়েছে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আজ বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

তার পরিবারের সদস্যরা জানান, বিকেলে রক্তচাপ একেবারে নেমে যাওয়ায় চিকিৎসকরা তাকে ভেন্টিলেটরে নিয়ে যান। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে। করোনা আক্রান্তের পাশাপাশি হৃদরোগ, রক্তচাপ ও কিডনি জটিলতায় ভুগছেন খন্দকার মাহবুব।

তার রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন স্ত্রী ফারাত হোসেন। এর আগে গত ১৬ আগস্ট বসুন্ধরার বাসায় করোনায় আক্রান্ত হলে খন্দকার মাহবুব হোসেনকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালের ২০ অক্টোবর হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এই আইনজীবী।

এ ছাড়া চারবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির একাধিবার সভাপতি ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ৫৪ বছরের দীর্ঘ আইন পেশায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক নেতাদের মামলায় লড়েছেন খন্দকার মাহবুব হোসেন।

সূত্রঃ আমাদের সময়

আর আই

Back to top button