জাতীয়

জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ ৯ নেতা ৪ দিনের রিমান্ডে

ঢাকা, ০৭ আগস্ট – সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ারসহ ৯ নেতার চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে গতকাল সোমবার সন্ধ্যার পুলিশের একটি দল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে গোলাম পরওয়ারসহ নয়জনকে গ্রেপ্তার করে। এরপর ভাটারা থানা তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। পরে তাদের ১০ দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃত অন্যরা হলেন- সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আজাদ, দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, ছাত্রশিবিরের সাবেক দুই কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন ও ইয়াসিন আরাফাত।

গ্রেপ্তারের পর গতকাল পুলিশের গুলশানের বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান জানান, ‘রাষ্ট্রদ্রোহের ষড়যন্ত্র এবং দেশকে অস্থিতিশীল করতে তারা গোপন বৈঠকে মিলিত হয়েছিল। এমন খবর পেয়ে আমরা সেখানে অভিযান চালাই।’এছাড়া ভাটারা থানার পরিদর্শক রফিকুল হক জানান, সোমবার রাত পৌনে ৮টার দিকেও সেখানে অভিযান চলছিল।

উল্লেখ্য, ২০১৬ সালের নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত তিনি জামায়াতের নায়েবে আমির হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতির দায়িত্বও পালন করেন। এর আগে গোলাম পরওয়ার ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসন থেকে জামায়াতের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৭ আগস্ট

Back to top button