জাতীয়

বয়স হলে উল্টোপাল্টা কথা বলতেই পারেন, জাফরুল্লাহকে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও, ০৬ সেপ্টেম্বর – উল্টাপাল্টা ও বিভ্রান্তকর কথাবার্তা না বলতে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি অনুরোধ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার ঠাকুরগাঁওয়ে সাংগঠনিক সফরের সময় তার নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ অনুরোধ করেন তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর বয়স হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, জাফরুল্লাহ সাহেব অত্যন্ত সম্মানিত ও জ্ঞানী-গুনি লোক। আর বয়স হয়ে গেলে মানুষ কিছু উল্টোপাল্টা কথা বলতেই পারেন। সুতরাং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে তারেক রহমানকে দায়িত্ব দেয়ার প্রক্রিয়া সম্পর্কে তার মন্তব্যটা যুক্তিসংগত না। তিনি ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন করছেন ও কথা বলছেন। কিন্তু তিনি একবারও ভাবছেন না- এসব কথা বললে ফ্যাসিবাদী বিরোধী আন্দোলন কিছুটা ব্যাহত হবে।

‘দল তার (তারেক রহমান) হাতে নেতৃত্ব দিয়েছে। তিনি অত্যন্ত কৃতিত্বের সঙ্গে ও অসাধারণ সাংগঠনিক দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। আমরা তারেক রহমানের নেতৃত্বে অত্যন্ত আশাবাদী যে, অচিরেই দল সুসংগঠিত হবে। আর একটা আন্দোলন সৃষ্টি করতে পারব। যে আন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচারী-ফ্যাসিস্ট আওয়ামী সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারব।

গত ২ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে তারেক রহমানকে দায়িত্ব দেয়ার প্রক্রিয়ার সমালোচনা করে জাফরুল্লাহ চৌধুরী বলেছিলেন, বিএনপির গঠনতন্ত্র মেনে তারেক রহমানকে ওই দায়িত্ব দেয়া হয়নি।

তবে গঠনতন্ত্র অনুযায়ীই তারেক রহমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে আছেন দাবি করে মির্জা ফখরুল বলেন, তারেক রহমান আগেও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও সিনিয়র ভাইস চেয়ারম্যান ছিলেন। দলের মধ্য থেকেই তিনি ধারাবাহিকভাবে এই পদে এসেছেন। আর তিনি বিদেশে থেকেও সফলতার সঙ্গে জাতীয়তাবাদী দলকে সুসংগঠিত করছেন। তৃণমূল পর্যায়ে প্রতিটি নেতাকর্মীর সঙ্গে যোগাযোগ রেখেছেন। সুতরাং এখানে নেতৃত্ব নিয়ে কোনো প্রশ্নই উঠতে পারে না।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, যে সমস্ত কথায় জনগণ বিভ্রান্ত হয় সেসব কথা যেন তিনি না বলেন। কারণ তারেক রহমানই হচ্ছে বিএনপির নেতা। তিনিই আমাদের সুসংগঠিত করছেন এবং পুরো দল তার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে গেছে।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৬ সেপ্টেম্বর ২০২১

Back to top button