টলিউড

রানাঘাটের সেই রানু মন্ডলকে নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র

কলকাতা, ০৫ আগস্ট – সোশ্যাল মিডিয়ার দৌলতে কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের গান গেয়ে খ্যাতি অর্জন করেন রানু মন্ডল। জীবনের শুরুর দিকে মঞ্চ কাঁপানো গায়িকা ছিলেন তিনি। কিন্তু যতদিন গিয়েছে অনুষ্ঠানের সংখ্যা কমতে থাকায় একটা সময় না খেতে পেয়ে কাটাতে হয়েছে তাকে।

এরপর রানাঘাটে ভিক্ষাবৃত্তি করতে দেখা যায় তাকে। সেই সময় রানাঘাট স্টেশনের এক যাত্রী রানুর গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। এক রাতের মধ্যে সেটি ভাইরাল হয়ে যায়। এরপর বলিউড থেকে ডাক পান রানু মন্ডল। হিমেশ রেশমিয়ার পরিচালনায় গানও গেয়েছেন তিনি। তারপর আবারও ফিরে এসেছেন রানাঘাটে।

আকস্মিক উত্থানের গল্প রচনা করা সেই রানু মন্ডলের জীবনের জোয়ার-ভাটার গল্পটা এবার উঠে আসবে সিনেমার পর্দায়। তার জীবন নির্ভর সিনেমার নাম ‘মিস রানু মারিয়া’। নির্মাণ করছেন পশ্চিমবঙ্গের নির্মাতা ঋষিকেশ মন্ডল। এতে রানু মন্ডল চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী ঈশিকা দে।

হিন্দি ভাষায় তৈরি হবে সিনেমাটি। শোনা যাচ্ছে, রানুর জীবনে জনপ্রিয় গায়ক হিমেশ রেশামিয়ার ভূমিকাও তুলে ধরা হবে সিনেমায়। সেই বিশেষ চরিত্রে দেখা যেতে পারে হিমেশকেও।

ছবির পরিচালক ঋষিকেশ মন্ডল জানিয়েছেন, চিত্রনাট্যের কাজ অনেকদূর এগিয়েছে। সিনেমায় রানুর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রী ঈশিকা দে-কে। রানু মন্ডলের বায়োপিকে মুখ্য ভূমিকায় অভিনয় করার সুযোগ পেতে অভিনেত্রী নিজেও ভীষণ আগ্রহী। নভেম্বর থেকে শুরু হবে শুটিং। সব স্বাভাবিক থাকলে আগামী বছর এপ্রিল মাসে মুক্তি পাবে সিনেমাটি।

ভারতীয় একটি সংবাদ মাধ্যমে ঈশিকা বলেন, আমাদের পুরো টিমটাই বাংলার। কিন্তু এটা হিন্দি সিনেমা। কলকাতা, রানাঘাট, মুম্বাই মিলিয়ে শুটিং হবে। মূলত রানু মন্ডলের ব্যাক স্টোরির উপর আমরা জোর দিচ্ছি। রানু মন্ডলের ইয়াং বয়স, স্ট্রাগল, কেমন ছিলেন, কোথা থেকে কোথা এলেন, কেন ভিক্ষা করতে হলো এসব আরকি।

রানুর ভূমিকায় অভিনয় করার জন্য ইতোমধ্যেই নিজের দশ কেজি ওজন কমিয়ে ফেলেছেন ঈশিকা।

উল্লেখ্য, ভাইরাল হওয়ার পর রানু মন্ডলকে দিয়ে গান করান বলিউডের জনপ্রিয় গায়ক ও সংগীত পরিচালক হিমেশ রেশমিয়া। তার ‘হ্যাপি অ্যান্ড হির’ সিনেমায় ‘তেরি মেরি কাহানি’ শীর্ষক একটি গানে কণ্ঠ দেন রানু। চলে আসেন আলোচনার কেন্দ্রে। কিন্তু সেটা ধরে রাখতে পারেননি তিনি। ভক্তদের সঙ্গে বাজে আচরণ করে জড়িয়ে পড়েন বিতর্কে। এরপর নীরবেই হারিয়ে যান গান-সিনেমার জগত থেকে। এখন আবার সেই রানাঘাটেই কাটে রানু মন্ডলের দিন।

এন এইচ, ০৫ আগস্ট

Back to top button