ক্রিকেট

ভারতকে অল্পে থামিয়ে স্বস্তিতে নেই ইংল্যান্ডও

লন্ডন, ০৩ আগস্ট – চতুর্থ টেস্টের প্রথম দিনেই ১৩ উইকেটের পতন দেখেছে ক্রিকেটপ্রেমীরা। প্রথম ইনিংসে ভারতকে ১৯১ রানে অলআউট করেছে ইংল্যান্ড। এরপর স্বাগতিকরা তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেও স্বস্তিতে নেই। ৫৩ রান তুলতেই তারা হারিয়ে বসেছে ৩ উইকেট। ভারতের প্রথম ইনিংস থেকে এখনো তারা পিছিয়ে আছে ১৩৮ রানে। ক্রিজে আছেন দাওয়িদ মালান (২৬) ও ক্রেইগ ওভারটন (১)। তারা দুজন আজ শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

আউট হয়েছেন ররি বার্নস (১-৫), হাসিব হামিদ (২-৬) ও জো রুট (৩-৫২)। ইংল্যান্ডের ৩টি উইকেটের দুটি নিয়েছেন জাসপ্রিত বুমরাহ। অন্যটি নিয়েছেন উমেশ যাদব।

এদিকে ভারতকে ১৯১ রানে অলআউট করার পেছনে বল হাতে অবদান রেখেছেন ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস ও অলি রবিসন। ওকস ৪টি ও রবিনসন ৩টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও ক্রেইগ ওভারটন।

ব্যাট হাতে ভারতের ব্যাটসম্যানদের মধ্যে শার্দুল ঠাকুর ও অধিনায়ক বিরাট কোহলি অর্ধশত করে রান করেছেন। শার্দুল টি-টোয়েন্টি স্টাইলে ৩৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৫৭ রান করেন। আর কোহলি ৯৬ বল খেলে ৮ চারে ৫০ রান করে আউট হন। এ ছাড়া তৃতীয় সর্বোচ্চ ১৭ রান করেন লোকেশ রাহুল।

ইংল্যান্ড ও ভারতের পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে বর্তমানে ১-১ এ সমতা বিরাজ করছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৩ আগস্ট

Back to top button