ক্রিকেট

বিসিবির পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন

ঢাকা, ০২ সেপ্টেম্বর-

গতকাল বুধবার হয়ে গেল বিসিবির ১১তম বোর্ড সভা। বোর্ড সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন থেকে শুরু করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ, খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির বিষয়সহ নানা আলোচনা হয়। বোর্ড মিটিংয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আসন্ন নির্বাচনের জন্য পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। বিসিবির পক্ষ থেকে এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করা হয়েছে।

বিসিবির নির্বাচনের জন্য আইসিএবি’র (ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশ) সাবেক প্রেসিডেন্ট এম ফরহাদ হোসেনকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব দিয়ে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

নির্বাচনের বাকি চার সদস্য হলেন বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক, বিসিবির আইনি পরামর্শক মুদ্দাসির হোসেন, সুপ্রিম কোর্টের এডভোকেট মোহাম্মদ একরামুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

চলতি মাসেই শেষ হবে বর্তমান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের দায়িত্বের মেয়াদ। বিসিবির নিয়ম অনুসারে, মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। যদিও এখনো নির্বাচন কবে হবে সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসেনি। তবে অক্টোবরের মধ্যেই নির্বাচন হবে বলে আশা করা যাচ্ছে।

নির্বাচনের আনুষ্ঠানিকতার আগে গত ২৬ আগস্ট বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজিত হয়েছে। এজিএমে কাউন্সিলরদের সম্মতিক্রমে তিন বছরের আর্থিক বিবরণী অনুমোদন হয়েছে। একই সঙ্গে ২০২০-২১ অর্থবছরের বাজেট অনুমোদনও করা হয় এজিএমে। বার্ষিক সাধারণ সভার পর নির্বাচন কমিশনও গঠন হয়ে গেল। এবার নির্বাচনের অপেক্ষা।

সূত্রঃ এনটিভি

আর আই

Back to top button