মধ্যপ্রাচ্য

সৌদি বিমানবন্দরে হামলায় বিমান ক্ষতিগ্রস্ত, আহত ৮

রিয়াদ, ৩১ আগস্ট – সৌদি আরবের আবহা বিমানবন্দরে একটি ড্রোন হামলায় অন্তত আটজন আহত হয়েছে। মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সৌদি জোট।

জোটের এক বিবৃতিতে বলা হয়েছে, পরে আরেকটি ড্রোন দিয়ে আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে হামলা চালানো হয়। তবে তা ভূপাতিত করা হয়েছে। জোটের এই বিবৃতিতে সৌদি আরবের সরকারি টেলিভিশন আল-ইখবারিয়ায় প্রচার করা হয়।

সেখানে বলা হয়, প্রাথমিক তথ্য অনুযায়ী, আটজন আহত হয়েছে এবং একটি বেসামরিক বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে।

সৌদি জোট জানিয়েছে, বিমানবন্দরে বিমান হামলা ‘যুদ্ধাপরাধের শামিল’। এর আগে দিনের শুরুর দিকে আরেকটি ড্রোন ভূপাতিত করার কথা জানায় তারা।

আল-ইখবারিয়া জানিয়েছে, জোট প্রথম ড্রোন ভূপাতিত করার পর সার্পনেলের অংশ এয়ারপোর্টের রানওয়েতে গিয়ে পড়ে। বিবৃতিতে বলা হয়, বিমানের আগমন ও নির্গমনের পাশাপাশি বিমানবন্দরে বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

ওই হামলার বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি হুথি বিদ্রোহীরা। ২০১৫ সালে হুথিরা ইয়েমেনের রাজধানী সানা দখল করে নেয়ার পর দেশটির আন্তর্জাতিকভাবে স্বীকৃতি সরকারের সমর্থনে হামলা চালায় সৌদি আরব।

এরপর নিয়মিত বিরতিতে সৌদি আরবে পাল্টা হামলা করতে শুরু করে হুথিরা। চলতি মাসে ড্রোন এবং মিসাইল দিয়ে হামলার পরিমাণ আরও বাড়িয়ে দিয়েছে তারা।

সূত্র : আরটিভি
এম এস, ৩১ আগস্ট

Back to top button