সংগীত

রাজন সাহার সুরে গাইলেন অলকা ইয়াগনিক

ঢাকা, ৩১ আগস্ট – ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী অলকা ইয়াগনিক হিন্দির পাশাপাশি বাংলাগানেও কণ্ঠ দেন। সেই ধারাবাহিকতায় সম্প্রতি বাংলাদেশের একটি বাংলাগানে কণ্ঠ দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই সংগীতশিল্পী।

‘বিরহের বরষা’ নামের গানটি লিখেছেন মো. সহিদুর রহমান। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন বাংলাদেশের তরুন উদীয়মান সুরকার ও সংগীত পরিচালক রাজন সাহা।

২৯ আগস্ট ভারতের মুম্বাইয়ের নিজস্ব স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন করেন অলকা ইয়াগনিক। গানের কাজ শেষে এক ভিডিও বার্তায় এই শিল্পী বলেন, ‘রাজন সাহার সুরে একটি সুন্দর কথা ও সুরের গানে কণ্ঠ দিয়েছি। আমার ভালো লেগেছে গানটি। এটি বাংলাদেশ থেকেই প্রকাশ হবে।’

রাজন সাহা বলেন, ‘আমার প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছেন অলকা ইয়াগনিক। তিনি অনেক গুণী একজন সংগীত শিল্পী। আমার সুর ও সংগীত পরিচালনায় গান গেয়েছেন, এটি আমার জন্য বেশ আনন্দের একটি বিষয়। আশা করছি গানটি শ্রোতাদেরও ভালো লাগবে।’

জানা গেছে, আগামী দুর্গাপূজার আগেই স্টুডিও জয়া ডিজিটাল প্লাটফর্ম থেকে গানটি প্রকাশ হবে।

প্রসঙ্গত, রাজন সাহার সুরে এর আগে ভারতের কুমার শানু, নচিকেতা, রাঘব চ্যাটার্জি, শুভমিতা, রুপঙ্কর বাগচী গান গেয়েছেন। পাশাপাশি বাংলাদেশের শীর্ষ সংগীত শিল্পীরাও রাজনের সুরে গান গেয়েছেন। তাদের মধ্যে অন্যতম হলেন- সুবীর নন্দী, কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া প্রমুখ। কাজের ধারাবাহিকতায় আরও কয়েকজন তারকাশিল্পী রাজনের সুরে গাইবেন বলে জানা গেছে।

এন এইচ, ৩১ আগস্ট

Back to top button