খুলনা

১১ ঘণ্টা পর খুলনার সাথে সারা দেশের রেলযোগাযোগ সচল

খুলনা, ৩০ আগস্ট – চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে তেলবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হওয়ার ১১ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগযোগ সচল হয়েছে।

সোমবার দুপুর ১২টার দিকে রেল যোগযোগ স্বাভাবিক হয়।

চুয়াডাঙ্গার উথলী রেলওয়ের স্টেশন মাস্টার মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বগি লাইনচ্যুত হওয়ার বিষয়টি তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পাকশি বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে এই কমিটির প্রধান করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- পাকশি বিভাগীয় প্রকৌশলী-১ বীরবল মণ্ডল, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, (লোকো) আশীষ কুমার মণ্ডল, বিভাগীয় সংকেত- টেলিযোগাযোগ প্রকৌশলী রাজিব বিল্লাহ।

এর আগে রোববার দিবাগত রাত ১টা ১৫ মিনিটে উথলী স্টেশনের সামনে লুপ লাইনে বগিগুলো লাইনচ্যুত হয়।

জানা গেছে, খুলনা থেকে ছেড়ে আসা নাটোরগামী তেলভর্তি কেএন-১৭ ট্রেনটি রোববার দিবাগত রাতে উথলী স্টেশনের লুপ লাইনে প্রবেশ করে দাঁড়িয়েছিলো। ঢাকাগামী আপ ৭২৫ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি মেইন লাইন দিয়ে দর্শনার দিকে চলে যাওয়ার কিছুক্ষণ পর তেলবাহী ট্রেনটি সিগন্যাল ক্লিয়ার পেয়ে পুনরায় গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এ সময় লুপ লাইন থেকে মেইন লাইনে প্রবেশের সময় তেলবাহী ট্রেনটির ৫টি বগি লাইনচ্যুত হয়।

এরপর সেগুলো উদ্ধারে সোমবার সকালে পাবনার ঈশ্বরদী থেকে যায় উদ্ধারকারী ট্রেন। সোমবার দুপুর ১২টার দিকে বগিগুলো উদ্ধারের পর রেলপথ সচল ঘোষণা করা হয়।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ৩০ আগস্ট

Back to top button