ফুটবল

ছবিতে দেখুন মেসির পিএসজি অভিষেক

ক্লাব ফুটবলের ক্যারিয়ারে প্রথমবারের মতো এমন অভিজ্ঞতা হলো মেসির। যেখানে তিনি মাঠে নেমেছেন ঠিকই কিন্তু গায়ে নেই স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সি। দীর্ঘ ২১ বছর বার্সায় কাটানোর পর রোববার রাতে প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে প্রথম ম্যাচটি খেলেছেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি।

বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হয় রেইমসের বিপক্ষে পিএসজির ম্যাচ। এই ম্যাচের ২২ জনের পূর্ণাঙ্গ স্কোয়াডে মেসিকে রেখেছিলেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। তবে ১১ জনের মূল একাদশে ছিলেন না মেসি।

তাই মাঠের খেলা শুরু হলেও সবার আগ্রহ তখন সাইড বেঞ্চে বসে থাকা লিওনেল মেসির ওপর। সবাই যেন অপেক্ষা করছিলেন, কখন পচেত্তিনো ইশারা দেবেন মেসিকে মাঠে নামার। সেই মাহেন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৬৬ মিনিট পর্যন্ত।

পিএসজি ততক্ষণে ২-০ গোলে এগিয়ে। তখন দশ নম্বর জার্সি পরা নেইমার জুনিয়রকে তুলে নেয়ার সিদ্ধান্ত নিলেন পচেত্তিনো। তার বদলে নামাবেন কাকে? ত্রিশ নম্বর জার্সি পরা লিওনেল মেসিকে।

এই জার্সি নম্বরেই বার্সেলোনার হয়ে অভিষেক হয়েছিল মেসির। সেই একই জার্সি নম্বরে এবার পিএসজির হয়ে প্রথম ম্যাচটি খেললেন এ ফুটবল জাদুকর। ম্যাচে ২৪ মিনিট খেলেছেন মেসি। যেখানে কোনো গোল-এসিস্ট করতে পারেননি।

তবে স্বভাবসুলভ নিখুঁত পাসিং দেখিয়েছেন, করেছেন ড্রিবলও। মাত্র ২৪ মিনিট মাঠে ছিলেন তিনি। এর মধ্যেই তিনবার ফাউল করা হয় তাকে। যা কি না পুরো ম্যাচের মধ্যে সর্বোচ্চ। কোনো গুরুতর চোটের মুখোমুখি হতে হয়নি মেসিকে। এমবাপের জোড়া গোলে জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ আগস্ট

Back to top button