ক্রিকেট

টি-টেন লিগে বাংলা টাইগার্সের কাপ্তান ডু প্লেসিস

আবুধাবি, ২৮ আগস্ট – সংযুক্ত আরব আমিরাতে টি-টেন টুর্নামেন্টের আসন্ন পঞ্চম আসরের জন্য দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে বাংলা টাইগার্সের আইকন খেলোয়াড় এবং অধিনায়ক করা হয়েছে। আসন্ন মৌসুমে তার অধীনেই খেলবে বাংলা টাইগার্স।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আনুষ্ঠানিক অনুমোদন নিয়ে এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের (ইসিবি) অধীনে এই অনুষ্ঠানটি মঞ্চস্থ করা হয়েছে।

বাংলা টাইগার্স দলে যোগ দেওয়ার বিষয়ে ফাফ বলেন, এটি একটি উত্তেজনাপূর্ণ নতুন ফরম্যাটের অংশ হতে হবে। আমি এই লিগে বিশ্বের কয়েকটি বড় নামের সাথে বাহিনীতে যোগ দেওয়ার এবং দল বাংলা টাইগার্সের প্রতিনিধিত্ব করার অপেক্ষায় রয়েছি। ক্রিকেট খেলার জন্য এটি একটি রোমাঞ্চকর সময় হতে চলেছে। টি-১০-এর মতো লিগগুলি এত কঠোর পরিশ্রম করছে এবং ক্রীড়া উৎসাহীদের জন্য এই জাতীয় উত্তেজনাপূর্ণ ফরমেট সরবরাহ করছে দেখে হৃদয় স্পর্শ করছে। আমার যাওয়ার জন্য অপেক্ষা সইছে না।

ফাফ ডু প্লেসিস দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৯টি টেস্ট, ১৪৩টি ওয়ানডে ও ৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি এই তিনটি ফরমেটেই দক্ষিণ আফ্রিকার অধিনায়কত্ব করেছেন।

বাংলা টাইগার্সের মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী বলেছেন, আমাদের দলে ফাফের মতো বিশ্বমানের খেলোয়াড় থাকা দুর্দান্ত। আমরা সবাই বিভিন্ন ফরমেটে দক্ষিণ আফ্রিকার হয়ে তার কীর্তিকলাপ দেখেছি। তিনি একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। তাকে আমাদের দলে পেয়ে এটি একটি বিশাল সম্মানের বিষয়। আমরা সবাই জানি যে তিনি মাঠে এবং মাঠের বাইরে কী অর্জন করেছেন। তার কাজগুলি তার উজ্জ্বলতার পক্ষে কথা বলে। আমি ফাফকে বাংলা টাইগার্স পরিবারে আন্তরিকভাবে স্বাগত জানাই।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৮ আগস্ট

Back to top button