ক্রিকেট

সাকিবকে ছাড়াই অনুশীলনে বাংলাদেশ

ঢাকা, ২৭ আগস্ট – দুই দলের বাধ্যতামূলক তিন দিন রুম কোয়ারেন্টাইনের পালা শেষ হয়েছে। এবার সিরিজের প্রস্তুতি শুরু। আজ থেকেই মিরপুর স্টেডিয়ামে অনুশীলনে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড দল। সিরিজের মূল লড়াইয়ে নামার আগে টানা পাঁচ দিন অনুশীলনের সুযোগ পাবে উভয় দল।

সূচি অনুযায়ী আজ সকাল ১০টা থেকে মিরপুর স্টেডিয়ামে অনুশীলন শুরু করে স্বাগতিক বাংলাদেশ দল। দুপুর ২টায় অনুশীলনে আসবে সফরকারী নিউজিল্যান্ড দল।

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর। বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। বিশ্বকাপের আগে এটিই বাংলাদেশের শেষ আন্তর্জাতিক সিরিজ।

প্রথম দিনের অনুশীলনে ছিলেন না সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে পরিবারের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সেখান থেকে ওমরা পালন করতে পবিত্র সৌদি আরবে যান তিনি। হজ শেষ করে সৌদি আরব থেকে ২৫ আগস্ট ঢাকায় আসেন তিনি। দেশে ফিরেই হোটেল ইন্টার কন্টিনেন্টালে তিন দিনের কোয়ারেন্টাইন করছেন সাকিব। তবে ২৮ আগস্ট থেকে সাকিব আল হাসানকে অনুশীলনে দেখা যাবে বলে জানিয়েছে বিসিবির মিডিয়া বিভাগ।

আসন্ন সিরিজকে কেন্দ্র করে বৃহস্পতিবার ১৯ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও আমিনুল ইসলাম বিপ্লব। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ স্কোয়াড:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাঈম শেখ, কাজী নুরুল হাসান, শামীম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২৭ আগস্ট

Back to top button