অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো দিনে হাজারের বেশি করোনা রোগী

সিডনি, ২৬ আগস্ট – অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো করোনা শনাক্তের সংখ্যা বৃহস্পতিবার এক হাজার ছাড়িয়ে গেছে। দেশটিতে করোনার অতি সংক্রমণশীল ধরন ডেল্টা ছড়িয়ে পড়ায় নতুন করে বাড়ছে শনাক্তের সংখ্যা। দেশটির নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের রাজধানী সিডনিতে সংক্রমণের হার সবচেয়ে বেশি। খবর ফ্রান্স টুয়ান্টিফোরের।

নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের ঘোষণায় বলা হয়, গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯-এ এক হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন। সিডনিসহ নিউ সাউথ ওয়েলস-এ মধ্য জুনে নতুন করে ডেল্টা ধরনের সংক্রমণ শুরুর পর সব মিলিয়ে ১৫ হাজার জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

সংক্রমণ বাড়া সত্ত্বেও অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী গ্লেডিস বেরেজিকলিয়ান মধ্য সেপ্টেম্বর থেকে নিষেধাজ্ঞা শিথিলের ঘোষণা দিয়েছেন। টিকা নেয়ার জন্য নিষেধাজ্ঞা শিথিল করা হচ্ছে বলে তিনি জানান।

নিউ সাউথ ওয়েলস রাজ্যে ৮০ লাখ লোকের মধ্যে ৬০ লাখ লোককে টিকার আওতায় নেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। দেশটির ভিক্টোরিয়া রাজ্যে বৃহস্পতিবার নতুন করে ৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়।

প্রসঙ্গত, আড়াই কোটি জনসংখ্যার দেশ অস্ট্রেলিয়ায় অর্ধেকেরও বেশি লোক গত দুই মাসেরও বেশি সময় ধরে লকডাউনের আওতায় রয়েছেন। মহামারি শুরুর পর এ পর্যন্ত অষ্ট্রেলিয়ায় প্রায় ৪৮ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছেন; মৃত্যু হয়েছে প্রায় এক হাজার জনের।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৬ আগস্ট ২০২১

Back to top button