টলিউড

নুসরাতের মা হওয়া নিয়ে যা বললেন সাবেক স্বামী নিখিল

কলকাতা, ২৬ আগস্ট – দীর্ঘ প্রতীক্ষার পর সুখবর পেলেন নুসরাত জাহান। প্রথম সন্তানের মা হয়েছেন। বৃহস্পতিবার কলকাতার একটি হাসপাতালে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন তৃণমূলের এই সংসদ সদস্য।

নুসরাতের ছেলে হওয়ার খবর পেয়েছেন তার সাবেক জীবনসঙ্গী নিখিল জৈন। নুসরাতের সন্তানের জনক কে, সেটি নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। কারণ সন্তানের জন্মের আগেই নিখিলের সঙ্গে নুসরাতের বিচ্ছেদ হয়ে গেছে। নিখিল আগেই দাবি করেছিলেন, নুসরাতের অনাগত সন্তানের জনক তিনি নন।

নুসরাতের মা হওয়ার পর আনন্দাবাজার অনলাইন নিখিল জৈনের সঙ্গে যোগাযোগ করে। তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আমি জানি নুসরাতের ছেলে হয়েছে। কিন্তু নুসরাতকে আমি এ নিয়ে আলাদা করে ফোন বা যোগাযোগ করতে চাই না। ওর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তবে কামনা করি, সুস্থ থাকুক ছেলে, সুন্দর করে বড় হয়ে ওঠুক। অনেক শুভেচ্ছা জানাচ্ছি।

নিখিলের নাম না করে ৯ জুন নুসরাত একটি বিবৃতি জারি করেন। যেখানে নিখিলের সঙ্গে তার সম্পর্কের সমীকরণ নিয়ে নুসরত লিখেছিলেন, ‘নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি। বিয়ে নয়। ফলে বিবাহ-বিচ্ছেদের প্রশ্নই ওঠে না।’ তার পর পাল্টা বিবৃতি জারি করে নিখিল বলেছিলেন, ‘‘আদালতে দেখা হবে।’’

সেই মতে গত ২০ জুলাই আলিপুর আদালতে মুখোমুখি হওয়ার কথা ছিল নিখিল এবং নুসরাতের। আইনি প্রক্রিয়ায় বিয়ে হয়নি নিখিল-নুসরাতের। তাই অ্যানালমেন্টের মাধ্যমেই নুসরাতের থেকে আলাদা হতে চেয়েছেন নিখিল। কিন্তু শুনানির দিন দেখা হয়নি তাদের। নিখিল তখন কাজের সূত্রে শহরের বাইরে ছিলেন। অন্যদিকে নুসরতও আদালতে যাননি। পরে নিখিল জানিয়েছিলেন, তিনি আদালতে উপস্থিত না থাকলেও তার প্রতিনিধি সেখানে থাকবেন। এ বার নতুন মা তার প্রাক্তনের সঙ্গে সম্পর্কের আইনি জট কীভাবে মেটাবেন, সেজন্য সময়ের অপেক্ষা করতে হবে।

এদিকে ভারতের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সন্তান জন্মদানের সময় নুসরাতের ইচ্ছা অনুযায়ী তার পাশে ছিলেন ঘনিষ্ট বন্ধু যশ দাশগুপ্ত। সহ-অভিনেত্রীর সার্বক্ষণিক দেখভাল করছেন তিনি।

উল্লেখ্য, ২০১৯ সালে নুসরাত জাহান ভালোবেসে বিয়ে করেছিলেন ব্যবসায়ী নিখিল জৈনকে। তবে বছর গড়াতেই তারা আলাদা হয়ে যান। নুসরাত জানান, রেজিস্ট্রি করে নয়, কেবল ধর্মীয় রীতিতেই বিয়ে করেছিলেন তারা। সেজন্য আইনি প্রক্রিয়ায় বিচ্ছেদের প্রয়োজন বোধ করেননি অভিনেত্রী। যদিও এ বিষয়ে একটি মামলা দায়ের করেছেন নিখিল। সেটি এখনও চলমান রয়েছে।

অন্যদিকে নিখিলের সঙ্গে সংসার করার সময়েই যশের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে নুসরাতের। শোনা যায়, এই প্রেমের জন্যই তাদের সংসার ভেঙেছে। তবে বিতর্কে কান দিতে নারাজ নুসরাত-যশ দু’জনেই। তারা এ বিষয়ে মুখ খুলতে নারাজ।

চলতি বছরের শুরুর দিকেই নুসরাতের মা হওয়ার গুঞ্জন ছড়ায়। তখনই নিখিল জৈন স্পষ্ট জানিয়ে দেন, তিনি এই সন্তানের পিতা নন। সেই সুবাদে অনেকে ধরে নেন, যশই এই সন্তানের পিতা। যদিও নুসরাত কিংবা যশ কেউই এ বিষয়ে মুখ খোলেননি।

এন এইচ, ২৬ আগস্ট

Back to top button