পশ্চিমবঙ্গ

আফগান সঙ্কট নিয়ে বৃহস্পতিবার সর্বদল বৈঠকে যোগ দেবে তৃণমূল

কলকাতা, ২৩ আগস্ট – আফগান সঙ্কট নিয়ে কেন্দ্রের ডাকা সর্বদল বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের প্রতিনিধি। সোমবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘আফগানিস্তানে আটকদের ফেরাতে কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করেছে। ২৬ অগস্ট কেন্দ্রের ডাকে সর্বদলীয় বৈঠকে যাবে তৃণমূল।’’

আফগানিস্তান সঙ্কট নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবারই সর্বদল বৈঠক ডেকেছে কেন্দ্রীয় সরকার। সোমবার টুইট করে এ কথা জানান বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি টুইটে লেখেন, প্রধানমন্ত্রী বিদেশ মন্ত্রককে নির্দেশ দিয়েছেন সংসদে সব দলের নেতাকে আফগান পরিস্থিতি নিয়ে অবহিত করতে।

সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী টুইটে জানিয়েছেন, ২৬ অগস্ট সকাল ১১টায় সর্বদল বৈঠক বসবে। সেখানে বিদেশ মন্ত্রক সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে রাজনৈতিক ব্যক্তিত্বদের অবহিত করবে।

আফগানিস্তানে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে বিমান পাঠাচ্ছে ভারত। কাবুল বিমানবন্দর থেকে দৈনিক দু’টি করে বিমানে এয়ার লিফট করা হচ্ছে। ভারত সরকার আগেই আফগানিস্তানে বসবাসকারী হিন্দু ও শিখ সম্প্রদায়ের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে। পাশাপাশি আফগানিস্তানে বসবাসকারী ভারতের বন্ধুদের পাশেও থাকবে বলে জানিয়েছিল সরকার।

সূত্র : আনন্দবাজার
এন এইচ, ২৩ আগস্ট

Back to top button