সিলেট

সিলেটে ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর আয়োজনে ‘উই বৈঠক খানা’ অনুষ্ঠিত

মাহবুবা হাসনাত উর্মি

সিলেট, ২১ আগস্ট – সিলেটের উদ্যোক্তা ও নব-উদ্যোক্তাদের নিয়ে ‘উই বৈঠক খানা’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বিকেল ৩ টায় সিলেটের উদ্যোক্তাদের নিয়ে ভ্যার্চ্যুয়ালি উই বৈঠক খানার আয়োজন শুরু করা হয়। এসময় উপস্থিত ছিলেন ওমেন অ্যান্ড ইকমার্স ফোরামের (উই) এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। আরও উপস্থিত ছিলেন উই’র মডারেটর, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি ও উই বৈঠক খানার আহবায়ক তানিয়া সুলতানা। ট্রেনার হিসেবে উপস্থিত ছিলেন ডাক্তার সালমা পারভীন।

উপস্থাপনায় ছিলেন- উই’র এর সিলেটের বিভাগীয় প্রধান সুলতানা পারভীন । সার্বিক সহযোগিতায় ছিলেন উই’র সহ-জেলা প্রতিনিধি রোজিনা আক্তার।

শোকের মাসে বৈঠকখানার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্য, যারা শাহাদাত বরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সম্পূর্ণ ফ্রী এই বৈঠকখানায় ছিলো ট্রেনিং সেশন, কুইজ, র‌্যাফেল ড্র সহ আরো অনেক কিছু।

ট্রেনিং এর শুরুতে ডাঃ সালমা পারভীন সবাইকে শুভেচ্ছা জানিয়ে ট্রেনিং কার্যক্রম শুরু করেন। স্লাইড শো-র মাধ্যমে অনলাইন/অফলাইন ব্যবসার শুরু, গ্রোথ, ব্র‍্যান্ড এওয়ারনেস, ডিজিটাল মার্কেটিং নিয়ে উদ্যোক্তা ও নব উদ্যোক্তাদের সাথে উন্মুক্ত আলোচনা করেন। এই সময় উদ্যোক্তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও উই সফটওয়্যার এবং সাবস্ক্রাইবার নিয়ে কথা বলেন ডাঃ সালমা পারভীন।

উক্ত অনুষ্ঠানে প্রায় ১৫০ জনের প্রাণবন্ত অংশগ্রহণ ছিল লক্ষনীয়। প্রশিক্ষণ গ্রহণ, প্রশ্নোত্তর ও উই’র সভাপতি নাসিমা আক্তার নিশার উপস্থিতি এবং সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানকে করেছে আরও সাফল্যমন্ডিত।

“উই” এর সিলেটের বিভাগীয় প্রধান সুলতানা পারভীন এর সুনিপুণ উপস্থাপনা, টেনিং সেশন, প্রশ্নোত্তর পর্ব, কুইজ, র‍্যাফেল ড্র এবং উদ্যোক্তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উই এর সিলেট বিভাগের বৈঠকখানা সফলভাবে সম্পন্ন হয়।

উল্লেখ্য, গত ৪ আগস্ট থেকে দেশব্যাপী ওমেন অ্যান্ড ইকমার্স ফোরামের (উই) উদ্যোক্তাদের জন্য শুরু হয়েছে বিশেষ এ আয়োজন ‘উই বৈঠকখানা’। চলতি বছরের অক্টোবর মাস পর্যন্ত চলবে এই বৈঠকখানা।

এম ইউ/২১ আগস্ট ২০২১

Back to top button