রংপুর

রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ২০৯

রংপুর, ২০ আগস্ট – রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১ হাজার ১৩৬ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (২০ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম।

তিনি বলেন, রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ৭ জন প্রাণ হারিয়েছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁওয়ের তিনজনসহ রংপুর, পঞ্চগড়, নীলফামারী ও লালমনিরহাট জেলার একজন করে রয়েছেন।

একই সময় ১ হাজার ২৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ৪৪ জন, গাইবান্ধার ৩৭, দিনাজপুরের ২৯, ঠাকুরগাঁওয়ের ২৮, কুড়িগ্রামের ২৪, নীলফামারীর ১৯, পঞ্চগড়ের ১৬ ও লালমনিরহাট জেলার ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ৩৭ শতাংশ।

সর্বশেষ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৩৬ জন। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩১০ জন মারা গেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬৭ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৫৯ জন মারা গেছেন লালমনিরহাটে। এ ছাড়া ঠাকুরগাঁওয়ের ২২‌৭ জন, নীলফামারীর ৮০, পঞ্চগড়ের ৭২, কুড়িগ্রামের ৬২ ও গাইবান্ধার ৫৯ জন মারা গেছেন।

গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪৪ হাজার ৮১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে ৪৩ হাজার ৬৮৫ জন সুস্থ হয়েছেন ।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

সূত্র : বার্তা২৪
এন এইচ, ২০ আগস্ট

Back to top button