ফুটবল

কবে মাঠে ফিরবেন মেসি?

কোপা আমেরিকার পর থেকেই লম্বা সময়ের ছুটিতে ছিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনাকে শিরোপা জেতানোর পর থেকে আর মাঠে নামা হয়নি তার। বার্সেলোনার হয়ে নতুন মৌসুম শুরুর ভাবনা থাকলেও হুট করেই ক্লাব ছাড়তে হয়েছে ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকাকে। তবে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। মাত্র ৭২ ঘণ্টার মধ্যে স্পেন ছেড়ে প্যারিসে নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন তিনি। তার মাঠে ফেরা নিয়ে এখন চলছে ক্ষণগণনা।

প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেওয়ার পর থেকে দুই দিন অনুশীলন করেছেন মেসি। যদিও এর মধ্যে লিগ ওয়ানের দুই ম্যাচ খেলেছে তার দল। মেসি না নামলেও তারকা ঘেঁষা দলটি প্রথম ম্যাচে ২-১ ও পরেরটায় ৪-২ গোলের ব্যবধানে জিতেছে। মেসির সম্পূর্ণ ফিটনেস ফিরে পেতে কিছুটা বেগ পেতে হচ্ছে বলেই হয়তো তাকে মাঠে নামাচ্ছেন না পিএসজির কোচ মাওরিসিও পচেত্তিনো।

পচেত্তিনোর মতে, মেসি দীর্ঘদিন মাঠে বাইরে থাকায় তার ফিটনেসে ঘাটতি আছে। নিজেকে সম্পূর্ণ ফিট না মনে করা পর্যন্ত এই সুপারস্টারকে মাঠে নামানো নিয়ে ভাবছেন না তিনি। পেশাদার ফুটবলে ফিটনেস খুবই গুরুত্বপূর্ণ বিষয়, যার কারণে মেসিকে মাঠে ফেরাতে সময় নিচ্ছেন তিনি।

শুধু মেসিই নন, একই কারণে কোপা আমেরিকার পর থেকে মাঠে ফেরেননি ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ও মেসির আর্জেন্টাইন আরেক সতীর্থ আনহেল ডি মারিয়া। পুরোপুরি ফিট না হওয়া পর্যন্ত তাদেরও মাঠে নামাবে না পিএসজি। ধারণা করা হচ্ছে চলতি মাসেই মাঠে ফিরবেন মেসি, নেইমাররা। তবে তা ঠিক কবে সেটা এখনো নিশ্চিত নয়। যদিও ২১ আগস্ট ব্রেস্তের বিপক্ষে তাদেরই মাঠে খেলবে ফরাসি পরাশক্তিরা। প্রতিপক্ষের মাঠে মেসিকে অভিষেক করানোর সম্ভাবনা ক্ষীণ। সেক্ষেত্রে আগামী ৩০ আগস্ট ঘরের মাঠে রেঁসের বিপক্ষে মাঠে নামতে পারেন মেসি-নেইমাররা।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৯ আগস্ট

Back to top button