জাতীয়

‘বঙ্গবন্ধু‌কে রক্ষা কর‌তে না পারা বাঙালির বড় ব্যর্থতা’

বরিশাল, ১৮ আগস্ট – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে বড় ব্যর্থতা বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারা। আওয়ামী লীগের অনেক নেতা এটা খুলে বলবেন না। সেদিন রাজনৈতিক নেতৃবৃন্দ যদি সুসংগঠিত থাকতো, তাহলে ষড়যন্ত্রকারীরা তাকে নিষ্ঠুরভাবে হত্যা করতে পারতো না। সেদিন রাজনৈতিক নেতৃত্বে যারা ছিলেন, তাদের ইতিহাসের কাঠগড়ায় জবাব দিতে হবে।

বুধবার বেলা সাড়ে ১১টায় বরিশালে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় বিভাগীয় মূল্যায়ন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সেদিন পলিটিক্যাল উইং, গোয়েন্দা সংস্থা কেনো আগাম তথ্য দিতে পারেনি এরকম একটি ষড়যন্ত্র হতে যাচ্ছে, তাহলে কি তারা নাকে তেল দিয়ে ঘুমাচ্ছিলেন। এই প্রশ্ন আজ গোটা জাতির।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে উপ-প্রকল্প পরিচালকের কার্যালয়ের আয়োজনে মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, সঠিকভাবে নদী ড্রেজিং না হওয়ায় এবং নদীর পরিবেশ নষ্ট হওয়ায় ইলিশের উৎপাদন বাড়লেও আগে নদীর যেসব এলাকায় ইলিশ পাওয়া যেত, সেসব এলাকায় এখন আর পাওয়া যাচ্ছে না। এসব বিষয়ে পদক্ষেপ নেয়া হচ্ছে।

বরিশালের বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক জসিমউদ্দিন হায়দারসহ মৎস্য ও প্রাণিসম্পদ কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৮ আগস্ট

Back to top button