চট্টগ্রাম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৩৩৮

চট্টগ্রাম, ১৮ আগস্ট – চট্টগ্রামে করোনা সংক্রমণের হার কমলেও মৃত্যুর হার কমছে না। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হওয়া ১১ জনের মধ্যে ৫ জন নগরের আর বাকি ৬ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১ হাজার ১৫০ জনে দাঁড়িয়েছে। তার মধ্যে ৬৫৮ জন নগরের আর ৪৯২ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৩৮ জন করোনা রোগী। এদের মধ্যে ২২৬ জন নগরের আর ১১২ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৯৫ হাজার ৭৬৬ জনে এসে দাঁড়িয়েছে। তারমধ্যে ৭০ হাজার ২৮০ জন নগরের আর ২৫ হাজার ৫৭৪ জন উপজেলার বাসিন্দা।

বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

কক্সবাজার ও চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১২টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ২ হাজার ১৮ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ৩৩৮ জনের ফলাফল পজিটিভ আসে।

গত ২৪ ঘণ্টায় ১৪ উপজেলায় শনাক্ত হয়েছে ১১২ জন। তার মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারী উপজেলায়। যেখানে ২৪ ঘণ্টায় ৩৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৮ আগস্ট

Back to top button