জাতীয়

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করেছে: ফখরুল

ঢাকা, ১৭ আগস্ট – বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতাকর্মীদের নিয়ে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, ঢাকা মহানগরের নবগঠিত কমিটির নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদন কর্মসূচি ছিল। সকাল সাড়ে দশটার দিকে পুলিশ বিনা উস্কানিতে শান্তিপূর্ণ কর্মসূচি বাতিল করতে অতর্কিত টিয়ারশেল নিক্ষেপ করে, গুলি চালায় এবং লাঠিচার্জ করে।

বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমাদের অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন, অনেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে, কতজন আহত তার সঠিক হিসাবটা এখন বলতে পারছি না। এর সঠিক হিসাব আমরা পরে আপনাদের দেবো।

তিনি আরো বলেন, আমরা মনে করি একটি ফ্যাসিস্ট সরকার এভাবে নির্যাতন করে গণতন্ত্রের অগ্রযাত্রাকে ব্যাহত করছে। শত বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা কর্মসূচি সফল করায় তাদের ধন্যবাদ জানাই।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের পায়ের তলায় মাটি নেই। তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাই তারা এভাবে পুলিশ দিয়ে নির্যাতন করছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন সম্ভব। আর ঢাকা মহানগর বিএনপি এই আন্দোলনে নেতৃত্ব দেবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৭ আগস্ট

Back to top button