ক্রিকেট

অস্ট্রেলিয়ার পথেই হাঁটছে নিউজিল্যান্ড

ঢাকা, ১৬ আগস্ট – নানা শর্ত আর বিধিনিষেধ দিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে হেরে দেশে ফিরে যায় অজিরা। তাদের পর এবার সমান সংখ্যক ম্যাচ খেলতে আসছে নিউজিল্যান্ড।

তারাও আসার আগে গড়িমসি শুরু করে দিয়েছে প্রস্তুতি ম্যাচ না খেলার। সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া দলেরও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বিকেএসপিতে। তারা সেটি খেলেনি।

এবার নিউজিল্যান্ড ক্রিকেটও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছে প্রস্তুতি ম্যাচ না খেলার ব্যপারটি। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

‘প্রস্তুতি ম্যাচটা খেলতে চাচ্ছে না নিউজিল্যান্ড। সূচি অনুযায়ী আগামী ২৯ আগস্ট বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে ম্যাচ খেলার কথা ছিল। না খেলতে চাওয়ার কারণ হিসেবে ওরা জানিয়েছে, তারা অতিরিক্ত জৈব সুরক্ষা বলয় এড়িয়ে যেতে চাইছে।’

আগামী ২৪ আগস্ট কমার্শিয়াল ফ্লাইটে ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড দল। এসে তিন দিনের হোটেল কোয়ারেন্টিন শেষে অনুশীলন করবে মিরপুর স্টেডিয়ামে। এরপর ১ সেপ্টেম্বর হবে প্রথম ম্যাচ। বাকি চার ম্যাচ ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলায় স্টেডিয়ামে। যদিও কয়টায় শুরু হবে ম্যাচগুলো এ নিয়ে এখনও সিদ্ধান্ত জানায়নি বিসিবি।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৬ আগস্ট

Back to top button