সংগীত

বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের সফল স্বপ্নদ্রষ্টা

ঢাকা, ১৫ আগস্ট – আজ শোকাবহ ১৫ই আগষ্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী। বঙ্গবন্ধু শেষ পর্যন্ত কোন দলের নেতা নন। তিনি স্বাধীন বাংলাদেশের সফল স্বপ্নদ্রষ্টা। বঙ্গবন্ধুর মহাপ্রয়ান দিবসে বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা মুক্তিযুদ্ধের সামনের সারির সম্মুখ যোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিকদের পক্ষ থেকে বিনম্র শ্রদ্ধা।

শের এ বাংলা একে ফজলুল হক, হোসেন শহীদ সোহরোওয়ার্দী, মাওলানা ভাসানী এবং শহীদ জাতীয় চার নেতার প্রতিও বিনম্র শ্রদ্ধা জানাই। জাতীয় নেতাদের নিয়ে কোন রকম বাহাস করার যোগ্যতা আমাদের কারোরই নেই, থাকা উচিতও নয়। বিপদ চারিদিকে, স্বাধীন দেশের নাগরিক হিসেবে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব এবং গনতন্ত্র সমুন্নত রাখার শপথ গ্রহন করার এখনই সময়।

আমাদের সৌভাগ্য দেশের স্বাধীনতার ঊষালগ্নে উনাদের মত ত্যাগী এবং সাহসী নেতা পেয়েছি। আমাদের আমৃত্যূ লজ্জা আমরা তাদের হত্যাও করেছি। ইতিহাসের দায় এবং লজ্জ্বা মেটানোর সময় এসেছে। দেশের জন্য জীবন বাজী রেখে যুদ্ধ করা বীর মুক্তিবাহিনীর প্রতি বরাবরের মত আনুগত্য প্রকাশ করছি স্বাধীন দেশের প্রথম প্রহরে জন্ম নেয়া নাগরিক হিসেবে। শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাই।

জাতীয় নেতাদের প্রতি কোন প্রকার অসম্মান প্রদর্শন জাতিকে শুধু বিভক্তিই উপহার দিতে পারে। আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকীতে শপথ হউক একটাই – এক জাতি এক দেশ, বাংলাদেশ বাংলাদেশ- এই শ্লোগান বুকে পুষে বেড়ে উঠুক নতুন প্রজন্ম। হে স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশ আমার – চির উন্নত মম শির…

ভালবাসা অবিরাম…

লেখক: জনপ্রিয় সংগীত শিল্পী
এন এইচ, ১৫ আগস্ট

Back to top button