জাতীয়

সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে: ডা. দীপু মণি

চাঁদপুর, ২৪ অক্টোবর- শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি এমপি বলেছেন, সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। আমাদের শিক্ষা কারিকুলামেও তা অন্তর্ভুক্ত করা হচ্ছে।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এর জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে। এর পরেও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনি ব্যবস্থা আরও সুসংহত হয়েছে। তার প্রয়োগও আরও সঠিক ও কঠোর ভাবে করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমি আশা করি সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সকলের প্রচেষ্টায় সামাজিক ব্যাধি থেকে মুক্ত হতে পারব।

এর আগে সদর উপজেলার অডিটোরিয়াম ভবনে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েলসহ ১৫ সাধারণ কাউন্সিলর এবং ৫ নারী কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করার চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু মো. ইউসুফ গাজী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহসহ জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক আবদুল্লাহ আল মাহমুদ জামানসহ।

আরও পড়ুন: পদ কেনাবেচার রাজনীতি আ.লীগ করে না: মাহবুবউল আলম হানিফ

অনুষ্ঠানে কাউন্সিলর পদে শপথ নিয়েছেন- ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মাঝি, ২নং ওয়ার্ডে মালেক শেখ, ৩নং ওয়ার্ডে মো. আ. লতিফ গাজী, ৪নং ওয়ার্ডে মামুনুর রহমান দোলন, ৫নং ওয়ার্ডে মো. সাইফুল ইসলাম ভূঁইয়া, ৬নং ওয়ার্ডে মো. সোহেল রানা, ৭নং ওয়ার্ডে মো. শফিকুল ইসলাম, ৮নং ওয়ার্ডে অ্যাড. মো. হেলাল হোসাইন, ৯নং ওয়ার্ডে চান মিয়া মাঝি, ১০নং ওয়ার্ডে মো. ইউনুছ শোয়েব, ১১নং ওয়ার্ডে মো. ইকবাল হোসেন পাটওয়ারী, ১২নং ওয়ার্ডে মো. হাবিবুর রহমান দরজি, ১৩নং ওয়ার্ডে মো. আলমগীর গাজী, ১৪নং ওয়ার্ডে মো. খায়রুল ইসলাম নয়ন, ১৫নং ওয়ার্ডে অ্যাড. কবির হোসেন চৌধুরী।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে শপথ নিয়েছেন- ১, ২,৩নং ওয়ার্ডে ফেরদৌসী আক্তার, ৪,৫,৬নং ওয়ার্ডে খালেদা রহমান, ৭,৮,৯নং ওয়ার্ডে মিসেস ফরিদা ইলিয়াস, ১০,১১,১২নং ওয়ার্ডে আয়েশা রহমান এবং ১৩,১৪,১৫ নম্বর ওয়ার্ডে মোসাম্মত শাহিনা বেগম।

গত ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ফলাফলের সরকারি গেজেট প্রকাশিত হয়েছে গত বৃহস্পতিবার ।

সূত্র : দেশ রূপান্তর
এম এন / ২৪ অক্টোবর

Back to top button