পশ্চিমবঙ্গ

মহাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে মোদির বাংলায় টুইট নিয়ে জোর চর্চা

কলকাতা, ২৪ অক্টোবর- বাঙালিদের মন জয় করতে উঠে পড়ে লেগেছে বিজেপি (BJP)। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সল্টলেকের EZCC’র পুজো উদ্বোধন করেছেন বলেও খোঁচা দিয়েছেন বিরোধীরা। সেদিনের ভারচুয়াল সভায় পরনে খাদির পাঞ্জাবি থেকে বাংলা ভাষায় বক্তৃতা বারবার আলোচনায় উঠে এসেছে সেসব। আর বাংলায় বক্তৃতার পর এবার বাংলাতে টুইট করে মহাষ্টমীর শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী। যা নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর গুঞ্জন।

বাংলা ভাষা এত মিষ্টি তাই এ ভাষায় কথা বলার লোভ সামলাতে পারেননি, ষষ্ঠীতে পুজো উদ্বোধনের বক্তৃতায় এমনই দাবি করেছিলেন তিনি। তারপর ঠিক একদিন কাটতে না কাটতেই এবার বাংলায় টুইট। দেশবাসীকে মহাষ্টমীর শুভেচ্ছা জানান তিনি। প্রত্যেকের সুখ শান্তি, সুস্বাস্থ্য এবং সমৃদ্ধিও কামনা করেন তিনি।

প্রধানমন্ত্রীর করা বাংলা ভাষায় টুইট নিয়ে চলছে জোর আলোচনা।

সকলকে জানাই মহাঅষ্টমীর প্রীতি ও শুভেচ্ছা। মা দুর্গার আশীর্বাদে সমগ্র দেশবাসীর জীবন যেন সুখে শান্তিতে, স্বাস্থ্য ও সমৃদ্ধিতে পরিপূর্ণ থাকে এই কামনা করি।

বিরোধীদের দাবি, পাখির চোখ নির্বাচন। আর সেকথা মাথায় রেখেই কার্যত বাঙালির মন জয়ের চেষ্টা করছেন মোদি। তাই তিনি বাঙালির আবেগে ধাক্কা দিতে দুর্গাপুজোকে বেছে নিয়েছেন। ঠিক সে কারণেই পুজো উদ্বোধনের বক্তৃতায় বাংলা ভাষায় কথা বলছেন। মহাষষ্ঠীতে বাংলা ভাষায় টুইটও করেছেন। তবে গেরুয়া শিবির এই অভিযোগ বারবার খণ্ডন করেছেন। বরং তাদের দাবি, কোভিডের কারণে চলতি বছরের পুজো একেবারেই ব্যতিক্রমী। আর ঠিক সে কারণেই সাধারণ মানুষকে করোনা নিয়ে সতর্ক করতেই বক্তৃতা দিয়েছিলেন তিনি। তবে বাংলা ভাষায় মহাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে টুইটের কোনও ব্যাখ্যা দেয়নি গেরুয়া শিবির।

সূত্র: সংবাদ প্রতিদিন

Back to top button