হবিগঞ্জ

সাতছড়ি উদ্যানে আবারও অস্ত্র-গুলি উদ্ধার

হবিগঞ্জ, ১৪ আগস্ট – হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান থেকে বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্যানের একটি ব্র্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ৯টি এক নলা বন্দুক, ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করেছে বিজিবি।

শুক্রবার রাত ১০টায় এ অস্ত্রগুলো উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বিজিবির ৫৫ হবিগঞ্জ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল সামিউন্নবী চৌধুরী।

সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১ আগস্ট থেকে গোপন অভিযানে নামে বিজিবি। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বড় কার্টুন থেকে ৯টি এক নলা বন্দুক, ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে।

লে. কর্ণেল সামিউন্নবী চৌধুরী বলেন, সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত আমাদের অভিযান চলে। বর্তমানে অভিযান বন্ধ রয়েছে। তবে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে।

এর আগে, ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছিল র‌্যাব।

এরপর একই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহিন অরণ্যে মাটি খুঁড়ে ৩টি মেশিনগান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণ মতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চ মতা সম্পন্ন রেডিও উদ্ধার করা হয়।

পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় পৃথক ছয়টি মামলা করা হয়। পরবর্তীতে বিজিবিও একাধিক দফায় সাতছড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৪ আগস্ট ২০২১

Back to top button