সিলেট

সিলেটে করোনায় আরও ৮ জনের মৃত্যু

সিলেট, ১৩ আগস্ট – সিলেটে মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। গত দুদিন করোনায় সিলেট বিভাগে রেকর্ড ২২ ও ২১ জনের মৃত্যু হয়। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় এ সংখ্যা কমে ৮-এ নেমে এসেছে। আর নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৫৩১ জন।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো করোনাবিষয়ক দৈনিক প্রতিবেদন থেকে এতথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে সিলেটে মারা গেছেন আটজন। এরমধ্যে সিলেট জেলায় ছয়জন এবং মৌলভীবাজার ও হবিগঞ্জে একজন করে মারা যান। এ নিয়ে বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭৩। এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৭০২ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৬০ জন, মৌলভীবাজারের ৬৭ জন ও হবিগঞ্জের ৪৪ জন রয়েছেন।

এদিকে, একই সময়ে সিলেটে ৫৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৬৩ জনসহ সিলেট জেলায় ৩৯০ জন শনাক্ত হন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জ জেলার ৫৪ জন, মৌলভীবাজারের ৬০ জন ও হবিগঞ্জের ২৭ জন রয়েছেন।

মোট এক হাজার ৬৮০ জনের নমুনা পরীক্ষা করে ৫৩১ জনের করোনা শনাক্ত করা হয়। এদিন সিলেট বিভাগে করোনা শনাক্তের হার ৩১.৬১ ভাগ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৩ আগস্ট

Back to top button