ফুটবল

এএফসি কাপে অংশ নিতে মালদ্বীপ গেল বসুন্ধরা কিংস

ঢাকা, ১৩ আগস্ট – এএফসি কাপে অংশ নিতে অবশেষে মালদ্বীপ গেল বসুন্ধরা কিংস। বৃহস্পতিবার দিবাগত রাতে কাতার এয়ারওয়েজে ফ্লাইটে ঢাকা ছেড়েছে কিংসের ফুটবলাররা। করোনা প্রাদুর্ভাব ঊর্ধ্বমুখী হওয়ায় দুই দফা পেছানোর পর ফের শুরু হচ্ছে এএফসি কাপের ম্যাচ।

এশিয়ান ফুটবল কনফেডারেশনে (এএফসি) ডি গ্রুপে আছে বসুন্ধরা কিংস। এই গ্রুপে তিনটি ম্যাচ খেলবে তারা। কিংসের প্রতিপক্ষ দলগুলো হলো- ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব এবং বেঙ্গালুরু এফসি ও ঈগলস ক্লাবের মধ্যকার প্লে-অফ ম্যাচে জেতা দল।

মালদ্বীপের মালে স্টেডিয়ামে আগামী ১৫ আগস্ট অনুষ্ঠিত হবে প্লে-অফের ম্যাচ। এই ম্যাচের পরেই শুরু হবে গ্রুপ পর্বের লড়াই। আগামী ১৮ আগস্ট গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বসুন্ধরার প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। প্লে-অফে বিজয়ী দলের সঙ্গে ২১ আগস্ট ও ২৪ আগস্ট ভারতের মোহন বাগানের বিপক্ষে খেলবে বসুন্ধরা কিংস।

দলের অন্যতম নির্ভরযোগ্য দুই ফরোয়ার্ড মতিন মিয়া ও তৌহিদুল আলম সবুজের সঙ্গে ডিফেন্ডার রিমন হোসেন যেতে পারেননি দলের সঙ্গে। রিমনের ইনজুরি, সবুজ করোনা পজিটিভ ও মতিনের পাসপোর্ট সমস্যা রয়েছে।

এএফসি কাপে ডি-গ্রুপে বসুন্ধরা কিংসের ম্যাচগুলো

তারিখ প্রতিপক্ষ ভেন্যু

১৮ আগস্ট মাজিয়া, মালদ্বীপ মালে স্টেডিয়াম

২১ আগষ্ট বেঙ্গালুরু (ভারত) মালে স্টেডিয়াম

ঈগলস (মালদ্বীপ)

২৪ আগষ্ট মোহনবাগান মালে স্টেডিয়াম

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৩ আগস্ট

Back to top button