ঢালিউড

শোক দিবসে মুক্তি পাচ্ছে ‘আগস্ট ১৯৭৫’

ঢাকা, ১৩ আগস্ট – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার স্বপরিবারকে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটি চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে। সেন্সর পেলেও এখনই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চাইছেন না এর প্রযোজক ও পরিচালক সেলিম খান।

তার কথা, করোনার কারণে অধিকাংশ সিনেমা হল বন্ধ। কিছু হল খোলা থাকলেও বিচ্ছিন্নভাবে চলছে। এতো প্রত্যাশার সিনেমাটি ছন্নছাড়াভাবে এখনই হলে দিতে চাই না। সরকারীভাবে সিনেমা হল খোলার পূর্ণ নির্দেশ পেলে ‘আগস্ট ১৯৭৫ হলে মুক্তি দেব।

তবে সিনেমা হলে মুক্তি না পেলেও ‘আগস্ট ১৯৭৫’ সিনেবাজ অ্যাপে দেখা যাবে বলে জানান সেলিম খান। তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সিনেবাজ অ্যাপে মুক্তি দেয়া হচ্ছে। সম্পূর্ণে বিনামূল্যে দর্শক সিনেমাটি দেখতে পারবেন।

‘আগস্ট ১৯৭৫’ সিনেমার কাহিনী ও চিত্রনাট্য করেছেন শামীম আহমেদ রনী। গেল বছর জুলাইতে ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছিল। তারকাবহুল সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, শহিদুজ্জামান সেলিম, তুষার খান, ফলজুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।

এন এইচ, ১৩ আগস্ট

Back to top button