ফুটবল

রেকর্ড ট্রান্সফার ফিতে চেলসিতে ফিরলেন লুকাকু

রোমেলু লুকাকুকে রেকর্ড ৯৭.৫ মিলিয়ন পাউন্ড তথা প্রায় ১৩৫ মিলিয়ন ডলারে পুনরায় চুক্তিবদ্ধ করেছে চেলসি। বৃহস্পতিবার ২৮ বছর এই বেলজিয়ান তারকাকে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ করে চ্যাম্পিয়ন চেলসি।

২০১৪ সালে ২৮ মিলিয়ন পাউন্ডে চেলসি ছেড়ে এভারটনে যোগ দিয়েছিলেন লুকাকু। ৭ বছর পর রেকর্ড মূল্যে ঘরের ছেলে ফিরলো ঘরে। এর মধ্য দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি মূল্যে কেনা খেলোয়াড়দের তালিকায় জায়গা করে নিয়েছেন লুকাকু। অবশ্য ২০১৯ সালে তিনি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড ৭৪ মিলিয়ন পাউন্ডে ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন। যা ছিল ইতালিয়ান সিরি’আ লিগের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ দামে কোনো খেলোয়াড় কেনার নজির। সেখান থেকে আবার রেকর্ড দামে ফিরলেন চেলসিতে।

ব্লুজদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে লুকাকু বলেন, ‘আমি এখানে বলতে গেলে একেবারে শিশু বয়সে এসেছিলাম। যার অনেক কিছু শেখার ছিল। এবার আমি আবার চেলসিতে এসেছি অনেক অভিজ্ঞতা নিয়ে। যে আগের চেয়ে অনেক পরিপক্ক। ক্যারিয়ারের শুরুতে আমি চেলসিকে সহায়তা করেছি। এখন আবার ফিরেছি। চেলসির সঙ্গে আরও শিরোপা জিততে চাই। দারুণ দারুণ অভিজ্ঞতা ও অনুভূতি সঞ্চার করতে চাই।’

চেলসি গেল মৌসুমে চতুর্থ স্থানে থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করেছিল। গোল করেছিল ৫৮টি। তবে ব্লুজরা জিতেছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগ। দুদিন আগে জিতেছে উয়েফা সুপার কাপও।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৩ আগস্ট

Back to top button