সংগীত

কেন ঢাকা ছেড়েছেন ফেরদৌস ওয়াহিদ

ঢাকা, ১২ আগস্ট – জনপ্রিয় পপগায়ক ফেরদৌস ওয়াহিদ গত বছর হঠাৎ করেই রাজধানীর বাসা ছেড়ে স্থায়ীভাবে জন্মস্থান মুন্সীগঞ্জে বসবাস শুরু করেন। নতুন গানে কণ্ঠ দেয়া কিংবা জরুরি কোনো কাজ ছাড়া তিনি ঢাকায় আসেন না। তার গ্রামে স্থায়ী হওয়া নিয়ে নানা ধরনের কারণ গণমাধ্যমে প্রকাশ হয়েছে। তবে তা মূল বিষয় নয়।

তিনি ঢাকা ছাড়ার মূল বিষয়টি প্রতিবেদকের কাছে ব্যক্ত করেছেন। প্রাকৃতিক মেডিটেশনের কারণেই গ্রামে গিয়েছেন গায়ক ফেরদৌস ওয়াহিদ। এ কাজটি প্রতিনিয়ত করছেন তিনি।

এ প্রসঙ্গে ফেরদৌস ওয়াহিদ বলেন, আমি প্রাকৃতিক মেডিটশনের জন্যই গ্রামে ফিরেছি। এখানে ঢাকার মতো নাগরিক জীবনের কোলাহল নেই। নেই কোনো ব্যস্ততা। আমার মতে মানসিক প্রশান্তির জন্য মেডিটেশনের কোনো বিকল্প নেই। সেই কাজটি বেশ আগ্রহ নিয়েই করছি। এর ফলাফলও পাচ্ছি। আমি বেশ ভালো আছি আগের চেয়ে। জীবনের বাকি সময় এখানেই কাটাতে চাই।

এদিকে গ্রামে নিরবচ্ছিন্ন অবস্থানের কারণে নিজের খাবারের জন্য কৃষিকাজও তদারকি করেন। অবসর-বিশ্রামে তার সময় অতিবাহিত হচ্ছে। এসবের পাশাপাশি বেশ আগে প্রস্তুত করা কিছু নতুন গানও প্রকাশের প্রস্তুত আছে এই গায়কের। করোনা পরিস্থিতির উন্নতি হলে সেই গানগুলো প্রকাশ করবেন তিনি। দীর্ঘ বিরতির পর ফেরদৌস ওয়াহিদ চলতি বছর একটি বিজ্ঞাপনে কণ্ঠ দিয়েছেন।

এন এইচ, ১২ আগস্ট

Back to top button