অন্যান্য

রোমান-দিয়াদের নতুন মিশন যুক্তরাষ্ট্রে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ

ঢাকা, ১২ আগস্ট – টোকিও অলিম্পিকের পর রোমান সানা ও দিয়া সিদ্দিকীদের নতুন মিশন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। আগামী ১৬ থেকে ২৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ইয়াংটনে অনুষ্ঠিত হবে বিশ্বের সবচেয়ে বড় এই আরচারি প্রতিযোগিতা।

২০১৯ সালে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত এই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকেই টোকিও অলিম্পিকে কোয়ালিফাই করেছিলেন রোমান সানা, জিতেছিলেন ব্রোঞ্জ পদক। দুই বছর পর সেই চ্যাম্পিয়নশিপে অংশ নিতেই প্রস্তুতি নিচ্ছেন আরচাররা।

বাংলাদেশ আরচারি ফেডারেশন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের জন্য ৬ জন তীরন্দাজ পাঠানোর চেষ্টা করছে। ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল বলেছেন, ‘কয়জনের দল যাবে সেটা নির্ভর করছে বাজেটের ওপর। তবে কোনোভাবেই ৬ জনের বেশি খেলোয়াড় হবে না। সেক্ষেত্রে রিকার্ভেরই থাকবে বেশি।’

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ চলাকালীন হবে ওয়ার্ল্ড আরচারির কংগ্রেস। বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ও জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যানের একান্ত সচিব রশিদুজ্জামান সেরনিয়াবাতের কংগ্রেস ডেলিগেট হিসেবে অংশ নেয়ার কথা আছে।

কোচ মার্টিন ফ্রেডরিক, সহকারী কোচ জিয়াউল হক এবং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের জন্য সম্ভাব্য ৬ আরচার হলেন-রোমান সানা, রামকৃষ্ণ সাহা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, অসীম কুমার দাস, বিউটি রায় ও দিয়া সিদ্দিকী।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১২ আগস্ট

Back to top button