জানা-অজানা

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৪৩ লাখ ছুঁই ছুঁই

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরো বেড়েছে। একইসঙ্গে উল্লেখ্যযোগ্যভাবে বেড়েছে নতুন আক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজারের বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা পৌঁছেছে প্রায় পৌনে ৭ লাখে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৫৫ লাখ ১২ হাজার ৯১২ জনের। মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৩৭ হাজার ৫৮৮ জনের। সুস্থ হয়েছেন ১৮ কোটি ৪৪ লাখ ৭৫ হাজার ৪৭৬ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৫ হাজার ৬৩৬ জন।

করোনায় শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২০ লাখ ৭৬ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৪ লাখ ২৯ হাজার ৭০২ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ১৩ জনের।

তালিকায় ২৬ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জনের এবং মৃত্যু হয়েছে ২৩ হাজার ৩৯৮ জনের।

এম ইউ/১২ আগস্ট ২০২১

Back to top button