ক্রিকেট

ইংল্যান্ড ও ভারতকে আইসিসির জরিমানা

লন্ডন, ১১ আগস্ট – ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চলতি সিরিজ দিয়ে শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। এই চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই পয়েন্ট কাঁটা গেছে দুই দলের, একইসঙ্গে জরিমানাও গুনতে হয়েছে তাদের।

রোববার শেষ হয়েছে বৃষ্টিবিঘ্নিত ট্রেন্ট ব্রিজ টেস্টটি। যেখানে আসেনি ফল। তাই টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন পয়েন্ট সিস্টেম মোতাবেক, ড্র করা ম্যাচটিতে দুই দলই পেয়েছিল ৪টি করে পয়েন্ট।

কিন্তু তিনদিন পর দুই দলের খাতা থেকে কেটে নেয়া হয়েছে ২টি করে পয়েন্ট। পাশাপাশি দুই দলের সকল খেলোয়াড়কে করা হয়েছে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা।

ট্রেন্ট ব্রিজে স্লো ওভার রেটের কারণে এই শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। দুই দলই নিজেদের অপরাধ শিকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

মূলত দুই দলই পেসার নির্ভর আক্রমণ সাজানোয় কমেছে ওভার রেট। পুরো ম্যাচে হওয়ার ২৫০.২ ওভারের মধ্যে মাত্র ১৬ ওভার করেছেন স্পিনাররা। যে কারণে সময় বেশি লেগেছে এবং স্লো ওভার রেট ধরেছেন ম্যাচ রেফারি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে বড় ভূমিকা রেখেছিল স্লো ওভার রেট। ২০২০ সালে ভারতের বিপক্ষে মেলবোর্ন টেস্টে স্লো ওভার রেটের কারণে ৪ পয়েন্ট কাঁটা হয়েছিল অস্ট্রেলিয়ার।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ আগস্ট

Back to top button