জাতীয়

বাংলাদেশে চার দিনে প্রায় ৫০ লাখ ডোজ টিকা প্রয়োগ

ঢাকা, ১১ আগস্ট – করোনা প্রতিরোধে দেশে চলমান গণটিকা কর্মসূচির চার দিনে টিাকা দেয়া হয়েছে ৪৯ লাখ ৮৯ হাজার ৮৫৪ ডোজ। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ৭ আগস্ট টিকা দেয়া হয়েছে ৩১ লাখ ২৪ হাজার ৬৬ জনকে, ৮ আগস্ট দেয়া হয়েছে ৭ লাখ ৪৬ হাজার ২৪৮ ডোজ, ৯ আগস্ট দেয়া হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৩৮২ ডোজ, মঙ্গলবার দেয়া হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ১৫৮ ডোজ। এই চার দিনে ৪৯ লাখ ৮৯ হাজার ৮৫৪ ডোজ টিকা দেয়া হয়েছে।

মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পাননি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ২১ হাজার ১২ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন পাঁচ হাজার ৪৩৮ জন। আর এখন পর্যন্ত এ টিকা দেওয়া হয়েছে ৭৭ হাজার ৮৪৫ ডোজ।

এছাড়া ৬৭ লাখ ৩৯ হাজার ১৮৩ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেয়া হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ১১ হাজার ৮০০ জনকে।

মডার্নার টিকা এ পর্যন্ত দেয়া হয়েছে ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২০ লাখ ৭১ হাজার ৭৪৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৩ হাজার ৭৮৬ জনকে। এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ২ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৫১৯ জন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১১ আগস্ট

Back to top button