জাতীয়

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী পরিচয়ে প্রতারণা

গাজীপুর, ১০ আগস্ট – গাজীপুরের টঙ্গীতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও বিশেষ সহকারী, প্রধান তথ্য কর্মকর্তাসহ বিভিন্ন পরিচয়ে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ চক্রে নারীসহ আরো ৪-৫ জন সদস্য সক্রিয় আছে বলেও জানা গেছে।

গ্রেফতারকৃত শরীফ উদ্দিন ওরফে শেখ আকাশ আহম্মেদ শরীফ ওরফে শেখ আকাশ ইবনে যুবরাজ নেত্রকোনার মোহনগঞ্জ থানার দুর্গাপুরের ওয়াজেদ আলীর ছেলে। সোমবার রাতে টঙ্গীর এরশাদনগরের চানকিরটেক এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ নূরে আলম জানান, গাজীপুরের বিভিন্ন স্থানে একটি চক্রের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ও বিশেষ সহকারী, প্রধান তথ্য কর্মকর্তা, এফবিসিসিআই-এর পরিচালক, সিআইপি, ৩৬তম বিসিএসের ক্যাডার, সময় টেলিভিশনের জয়েন্ট ডিরেক্টর ও ১০ শতাংশ শেয়ারের মালিক, বেঙ্গল গ্রæপের পরিচালক, বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালক, আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা পরিচয়ে মানুষকে চাকরির প্রলোভন দেখানোসহ নানাভাবে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আসে। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গীর এরশাদনগরের চানকিরটেক এলাকায় অভিযান চালিয়ে শরীফ উদ্দিনকে গ্রেফতার করা হয়। সে নিজের ছবির সঙ্গে এডিট করে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির ছবি বসিয়ে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে প্রতারণা করতো।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতের কাছ থেকে সিআইপি কার্ড, সময় টিভির আইডি কার্ড ও স্টিকার, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিব ও আওয়ামী লীগ নেতা পরিচয়ের আইডি কার্ড, প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগো সম্বলিত স্টিকারসহ সিল, দুটি মোবাইল, এক জোড়া হ্যান্ডকাফ, প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, ২২০টি ইয়াবা উদ্ধার করা হয়।

উপ-কমিশনার নূরে আলম জানান, এ ঘটনায় গ্রেফতারকৃত ও তার সহযোগীদের বিরুদ্ধে টঙ্গী পূর্ব থানায় চারটি মামলা করা হয়েছে। চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শরীফ জানিয়েছে- গত তিন বছর যাবত সে প্রতারণার কাজে লিপ্ত রয়েছে। তার বিরুদ্ধে গত বছর কুমিল্লায় একটি প্রতারণা মামলা হয়েছে।

সূত্র: ডেইলি বাংলাদেশ
এম ইউ/১০ আগস্ট ২০২১

Back to top button